Templates by BIGtheme NET
১৪ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৯ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » জাতীয় » নেপথ্যে কারা?
বেড়েই চলেছে রোহিঙ্গাদের দাবির সংখ্যা !

নেপথ্যে কারা?
বেড়েই চলেছে রোহিঙ্গাদের দাবির সংখ্যা !

প্রকাশের সময়: অক্টোবর ২৫, ২০২০, ১২:৫৪ অপরাহ্ণ

দিন দিন বেড়েই চলছে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দাবির সংখ্যা। কখনো দু’দফা, কখনো চার দফা, আবার কখনো পাঁচ থেকে সাত দফা। নিজ দেশ মিয়ানমার ফিরে যাওয়ার ক্ষেত্রে এভাবেই বাড়িয়ে চলেছে তাদের দাবির সংখ্যা।

অভিযোগ রয়েছে, রোহিঙ্গাদের নিয়ন্ত্রণ করছে কোনো তৃতীয় পক্ষ। যারা তাদের মুখ দিয়ে এসব দাবি দাওয়া বের করছে। তবে কারা রয়েছে এর পেছনে?

এ বিষয়ে কক্সবাজার বাঁচাও আন্দোলন সংগঠনের সম্পাদক অ্যাডভোকেট আয়াছুর রহমান বলেন, এই দাবিগুলো রোহিঙ্গাদের জানা ছিল না। কিছু দাতা সংস্থা, এনজিও সংগঠনসহ স্থানীয় কিছু কুচক্রী মহল তাদেরকে একের পর এক এ সমস্ত দাবিগুলো শিখিয়ে দিচ্ছে। যার সবগুলোই হচ্ছে অর্থের লোভ দেখিয়ে।

কক্সবাজার জেলা কমিটি ‘সুজন’ এর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, রোহিঙ্গারা এখানে ফ্রি খাবার, রেশন, ভালো উন্নত মানের চাকরি সবই না চাইতেই পাচ্ছে।

২০১৭ সালে রোহিঙ্গারা যখন প্রথম এ দেশে আসে তখন তাদের অবস্থার চেয়ে বর্তমানে তাদের শারিরীক ও মানসিক অবস্থা ব্যাপক পরিবর্তন ঘটেছে। এখন তারা অজুহাত সৃষ্টি করছে যাতে করে বাংলাদেশ থেকে তাদেরকে আর যেতে না হয়।

তবে সাবধান করেছেন নিরাপত্তা বিশ্লেষকরা। তারা বলেন, যত দ্রুত সম্ভব এসব রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠানো যাবে ততোই বাংলাদেশের মঙ্গল। নতুবা ফলাফল ভয়াবহ হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

7 − 1 =