Templates by BIGtheme NET
১১ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৬ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১০ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » রাজধানী » বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের নেতা রুহুল আমীন গাজীকে গ্রেফতার

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের নেতা রুহুল আমীন গাজীকে গ্রেফতার

প্রকাশের সময়: অক্টোবর ২১, ২০২০, ৮:৩৬ অপরাহ্ণ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমীন গাজীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২১ অক্টোবর) মগবাজারের সংগ্রাম অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রুহুল আমীন গাজীর বিরুদ্ধে আদালত থেকে ওয়ারেন্ট ইস্যু হয়েছিল। পুলিশ ওয়ারেন্ট তামিল করেছে।

জানা গেছে, রুহুল আমীন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছিল। ওই মামলায় তারিখ অনুযায়ী আদালতে হাজিরা না দেওয়ায় আদালত তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে।

গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ড কার্যকর করা কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে একটি সংবাদ প্রকাশ করা হয়। এর প্রতিবাদে ১৩ ডিসেম্বর বিকাল থেকে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেয় মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে কয়েকজন যুবক। সন্ধ্যার দিকে তারা কার্যালয়ে ভাঙচুর চালিয়ে গেটে তালা লাগিয়ে দেয়। সম্পাদককে গ্রেফতারসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধের দাবি জানায় তারা।
এর একদিন পর দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও চিফ রিপোর্টার রুহুল আমীন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় মামলাটি (মামলা নং-২৪) দায়ের করেন।

সংগ্রাম পত্রিকা সংশ্লিষ্ট এক সাংবাদিক জানান, সম্পাদক আবুল আসাদ ও রুহুল আমীন গাজী ওই মামলায় জামিনে ছিলেন। কিন্তু আদালত সম্প্রতি জামিন বাতিল করে ওয়ারেন্ট ইস্যু করে। রুহুল আমীন গাজীও বিষয়টি সম্পর্ক জানতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − thirteen =