Templates by BIGtheme NET
১১ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৬ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১০ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » জাতীয় » ডাক্তারদের প্রতিবাদে পোস্ট ডিলিট করলেন আসিফ নজরুল

ডাক্তারদের প্রতিবাদে পোস্ট ডিলিট করলেন আসিফ নজরুল

প্রকাশের সময়: অক্টোবর ২০, ২০২০, ৯:৪৮ অপরাহ্ণ

সিলেটে পুলিশের নির্যাতনে নিহত রায়হানের প্রথম ময়না তদন্তে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ২য় বার ময়না তদন্তে শতাধিক আঘাতের চিহ্ণ পাওয়া গেছে। প্রথমবার যেই ডাক্তার ময়না তদন্ত করেছে তাকে বিচারের আওতায় আনা উচিত বলে একটি পোষ্ট দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের অধ্যাপক আসিফ নজরুল।

তবে আসিফ নজরুলের এই অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা বলে প্রতিবাদ জানানো হয়েছে “সিটিজেনস ফোরাম’ নামের ডাক্তারদের একটি ফেসবুক পেজ থেকে। তারা জানান, প্রথমবার ময়না তদন্তেই ১১৩টি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ক্ষেত্রে ডাক্তার কোন দুর্ণীতির আশ্রয় নেননি।

প্রতিবাদে আরো বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের একজন অধ্যাপক আসিফ নজরুল মিথ্যাটা ছড়াচ্ছেন। যেই পোস্টে ইতিমধ্যে ১৯ হাজার রিয়েক্ট, ৭৩৫ কমেন্ড, শেয়ার ১২০০ বার শেয়ার হয়েছে। অথচ পুরাটাই মিথ্যা। ” এতোগুলো মানুষকে বিভ্রান্ত করার জন্য আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা উচিত বলেও মন্তব্য উঠে আসে।

এদিকে পোস্টের কমেন্টে একজন প্রশ্ন করেন, প্রথমবার তদন্তে আঘাতের চিহ্ন পাওয়া গেলে দ্বিতীয়বার তদন্তের দরকার হয়েছিলো কেন?

এর উত্তরে একজন ডাক্তার জানিয়েছেন, ইউনিফর্মড পারসন (পুলিশ) এর হাতে নিহত বলে পুলিশ সেকেন্ড অটোপসির অনুমতি চাইছে ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে। এটা রুটিন ওয়ার্ক । প্রথম অটোপসির ফাইন্ডিং এ ১১৩ টা আঘাত ছিল। দ্বিতীয় টার ফাইন্ডিং এখনও প্রকাশ করা হয়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ডা. আবদুন নুর তুষারের কড়া প্রতিবাদের পর আসিফ নজরুল তার পোস্টটি ডিলিট করে দিয়েছেন। কিন্তু এই মিথ্যা তথ্যটি এখন আসিফ নজরুলের অনুসারীরা এখনো প্রচার করে চলেছেন, যা একটি অপরাধ বলে ক্ষোভ প্রকাশ করছেন ডাক্তাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 3 =