Templates by BIGtheme NET
১২ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১১ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » শেষ বিতর্কে ট্রাম্প-বাইডেনের মাইক্রোফোন বন্ধের সুযোগ থাকছে

শেষ বিতর্কে ট্রাম্প-বাইডেনের মাইক্রোফোন বন্ধের সুযোগ থাকছে

প্রকাশের সময়: অক্টোবর ২০, ২০২০, ৮:০৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের মধ্যকার চূড়ান্ত বিতর্কে এবার মাইক্রোফোন বন্ধের সুযোগ রাখা হয়েছে।

গত মাসে দেশটির নির্বাচনী বিতর্কের ইতিহাসে ট্রাম্প ও বাইডেনের বিতর্ক অনুষ্ঠান ছিল সবচেয়ে বিশৃঙ্খল। দুই প্রার্থী একে অপরের কথায় বাধা দিয়ে যে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেছিলেন তা এড়াতে এবার শেষ বিতর্ক অনুষ্ঠানটিতে আয়োজক কর্তৃপক্ষ এ ব্যবস্থা নিয়েছে।

৩ নভেম্বরের ভোটের আগে টেনেসির ন্যাশভিলে হতে যাচ্ছে এই বিতর্ক অনুষ্ঠান।

এবারের বিতর্কে প্রতিটি ১৫ মিনিট পর্বের শুরুতে দুই প্রার্থীকে ২ মিনিট করে সূচনা বক্তব্য দেওয়ার সুযোগ দেওয়া হবে। সেসময় তারা যেন বাধাহীনভাবে কথা বলতে পারেন, সেজন্য মিউট বাটন ব্যবহার করে অন্য প্রার্থীর মাইক্রোফোন বন্ধ রাখা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

সূচনা বক্তব্যের পর একে একে দুই প্রার্থীর মাইক্রোফোন অন করে দেওয়া হবে, যেন তারা কথা বলতে পারেন।

বিতর্কের আয়োজক প্রতিষ্ঠান কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস এক বিবৃতিতে বলেছে, উভয় প্রচার শিবিরের সঙ্গে আলোচনার পর আমরা অনুধাব করতে পেরেছি যে, আজ ঘোষিত এই পদক্ষেপে কোনো পক্ষই পুরোপুরি সন্তুষ্ট নয়। এক জন হয়ত ভাবতে পারেন তারা হয়ত অনেক কিছু বলতে পারবেন এবং অপর জন হয়ত ভাবতে পারেন তারা খুব বেশি বলতে পারেননি।’

এতে বলা হয়েছে, ‘আমরা স্বস্তিবোধ করব যে, এই পদক্ষেপ সঠিক ভারসাম্য বজায় রাখবে এবং যাদের জন্য এই বিতর্ক হচ্ছে সেই আমেরিকান জনগণের পক্ষে থাকবে।’

বিবিসি ও রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen + ten =