Templates by BIGtheme NET
৫ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ৩ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » করোনাভাইরাস » দেশে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

দেশে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশের সময়: অক্টোবর ১৩, ২০২০, ৬:১১ অপরাহ্ণ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৫৭৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৫৩৭ জন আক্রান্ত হয়েছে। ফলে দেশে মোট তিন লাখ ৮১ হাজার ২৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৪৮২ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৯৫ হাজার ৮৭৩ জন করোনা থেকে সুস্থ হলো। গত ২৪ ঘণ্টায় ১০৯টি ল্যাবে ১৩ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ২১টি।

২৪ ঘণ্টায় নতুন ২২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৭ ও নারী পাঁচজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ২৯২ জন ও নারী এক হাজার ২৮৫ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ষাটোর্ধ্ব ১৪ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন ও রংপুর বিভাগে দুজন রয়েছেন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২২ জন। বাড়িতে কেউ মৃত্যুবরণ করেনি।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ২০ লাখ ৯৮ হাজার ৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।
এসএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

16 + three =