Templates by BIGtheme NET
৬ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ৪ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » কাশ্মীর ইস্যুতে জাতিসংঘে ভারতের ওয়াকআউট

কাশ্মীর ইস্যুতে জাতিসংঘে ভারতের ওয়াকআউট

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২৬, ২০২০, ২:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে কাশ্মীর ইস্যুতে সরব হন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই জাতিসংঘের ৭৫তম সভা থেকে ওয়াক আউট করে ভারত। ইমরান খানের বক্তব্যকে নীচু মানের কূটনীতি বলে ব্যাখ্যা করেন৷ তাছাড়া কাশ্মীর ইস্যুকে নিজেদের অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করে ভারত। খবর এনডিটিভির।

পাকিস্তানের প্রধানমন্ত্রী কাশ্মীর ও ভারত প্রসঙ্গে নিন্দা শুরু করতেই, ভার্চুয়াল সেশন থেকে ওয়াক-আউট করেন জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি মিজিতো ভিনিতো৷

টুইটারে তিরুমূর্তি লেখেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিবৃতি এক ধরনের নতুন নীচু মানের কূটনীতি৷ পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচার ও সীমান্ত সন্ত্রাস থেকে বিশ্বকে বিভ্রান্ত করতে বিরক্তিকর, বিদ্বেষপূর্ণ মিথ্যে, ব্যক্তিগত আক্রমণ, যুদ্ধে উস্কানিমূলক বিবৃতি৷ কড়া জবাব আসছে৷’

শুক্রবার জাতিসংঘের সাধারণ সভায় ভিডিও বিবৃতিতে কাশ্মীরসহ ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বক্তব্য রাখেন ইমরান খান। পাক প্রধানমন্ত্রীর বক্তব্য শুরু হতেই মিজিতো ভিনিতো ওয়াক আউট করেন৷ ভারত এরপর পাকিস্তানকে জানায়, জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ হিসেবে কেন্দ্রশাসিত অঞ্চল আছে ও থাকবে৷ এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়।

এদিন জাতিসংঘের বক্তৃতায় ইমরান খান বলেন, বিভিন্ন দেশে ‘ইসলামোফোবিয়া’ বাড়ছে৷ মুসলমানদের খুন করা হচ্ছে, মসজিদ ভাঙা হচ্ছে৷ করোনা মহামারির আবহে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো চলছে। ভারত তাদের অভ্যন্তরীণ সমস্যা থেকে নজর ঘোরাতে পাকিস্তানের বিরুদ্ধে সেনাকে ব্যবহার করছে।

এ দিনই মানবাধিকার কাউন্সিলে ৪৫তম সেশনে ভারত বলে, পাকিস্তানের অন্যকে নিয়ে মিথ্যে প্রচার করা উচিত নয়৷ মনে রাখতে হবে, সবচেয়ে খারাপ মানবাধিকার লঙ্ঘন ও মানবতার বিরুদ্ধে অপরাধ হল সন্ত্রাসবাদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − five =