Templates by BIGtheme NET
৯ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ৭ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » বিশেষ সংবাদ » গয়েশ্বরের দলবিরোধী বক্তব্যে বিব্রত বিএনপি

গয়েশ্বরের দলবিরোধী বক্তব্যে বিব্রত বিএনপি

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২৫, ২০২০, ৪:৩৮ অপরাহ্ণ

প্রকাশ্যে দলের সমালোচনা না করতে বিএনপির হাইকমান্ড বারবার নিষেধ করার পরেও দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় তাতে কর্ণপাত করছেন না। তার সম্প্রতি ২ ও ২৩ সেপ্টেম্বরে দলবিরোধী কটূক্তিমূলক মন্তব্যে হতাশা প্রকাশ করছে বিএনপির শীর্ষস্থানীয়রা।

বিএনপির দলীয় সূত্রমতে, গত ১০ বছরে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলের নেতৃত্ব, আন্দোলন নিয়ে ব্যঙ্গ করে বিভিন্ন সময়ে মন্তব্য করে দলের ক্ষতি করছেন। নেতিবাচক কটূক্তি করে নেতাকর্মীদের মনোবল দুর্বল করে তুলছেন।

২ সেপ্টেম্বর এক সভায় গয়েশ্বর নেতা-কর্মীদের উদ্দেশ্যে কটূক্তি করে বলেন, ‘আন্দোলন চাই, সময়মত আমি নাই। কর্মীরা সাবধানে থাইকো। টেলিফোন বন্ধ।’ এভাবে হয় না। আগে ঈমান ঠিক করেন। তারপরে আন্দোলনের কথা বলেন।’

এছাড়া ২৩ সেপ্টেম্বর ভিন্ন এক সভায় গয়েশ্বর বিএনপি নেতাদের উদ্দেশ্যে ব্যঙ্গ করে বলেন, ‘আমরা শুধু পদে ব্যস্ত, কমিটিতে ব্যস্ত আর কথায় ব্যস্ত। বেশির ভাগ বিএনপি নেতা-কর্মীরা পদের জন্য রাজনীতি করে।’

জানা গেছে, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের দলবিরোধী মন্তব্যের কারণে একদিকে যেমন বিব্রত দলের হাইকমান্ড। অন্যদিকে তৃণমূলে নেতিবাচক প্রভাব পড়ায় কর্মীরা আরো দলবিমুখ হয়ে পড়ছেন। এমতাবস্থায় দলের এই সিনিয়র নেতার বক্তব্যে হতাশ বিএনপির নীতিনির্ধারকরা ।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির নীতিনির্ধারণী পর্যায়ের এক সিনিয়র নেতা বলেন, গয়েশ্বর চন্দ্র রায় ঠোঁটকাটা স্বভাবের মানুষ। যারা অতিরিক্ত কথা বলে তারা উল্টাপাল্টা কথা বলেন। গয়েশ্বর চন্দ্র রায়ের মতো অতিউৎসাহী নেতাদের কারণে তৃণমূলে ভুল বার্তা যায়। যার কারণে রাজপথে বিএনপি কর্মীদের দেখা পাওয়া যায় না।

তিনি বলেন, গয়েশ্বরের মতো সিনিয়রদের কাছ থেকে এ আচরণগুলো আশা করা যায় না। তাকে সচেতন হতে হবে। দলের কথা চিন্তা করে বক্তব্য প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 1 =