Templates by BIGtheme NET
৬ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ৪ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » বিনোদন » খলনায়ক সংকটে ঢালিউড:
এখনো মিশা সওদাগরেই ভরসা পরিচালকদের

খলনায়ক সংকটে ঢালিউড:
এখনো মিশা সওদাগরেই ভরসা পরিচালকদের

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২৩, ২০২০, ৯:৩০ অপরাহ্ণ

শক্তিমান খলনায়কদের প্রয়াণ, অসুস্থতাসহ নানা কারণে খলনায়ক সংকটে ভুগছে ঢাকাইয়া চলচ্চিত্র। খলিলুল্লাহ, এটিএম শামসুজ্জামান, আহমেদ শরীফ, রাজীব, নাসির খান ও সাদেক বাচ্চুদের পর শক্তিমান খল-অভিনেতা তৈরি না হওয়ায় এই সংকট তৈরি হয়েছে। যার কারণে ঢালিউড পাড়ায় একাই রাজত্ব করছেন মিশা সওদাগর। এই সংকট কাটাতে শক্তিমান খলনায়ক খুঁজছেন পরিচালকরা।

২০০০ সালের পর থেকে একে একে খলিলুল্লাহ খান, ওয়াসিমুল বারী রাজীব, হুমায়ূন ফরীদি ও মিজু আহমেদকে হারায় ঢালিউড। অসুস্থতা ও নানাবিধ কারণে সময় দিতে পারছেন না এ টি এম শামসুজ্জামান ও আহমেদ শরীফরা। আর সবশেষ চলতি মাসে আরেক শক্তিমান অভিনেতা সাদেক বাচ্চুর প্রয়াণে এই অঙ্গনে সংকট আরও ঘনিভূত করেছে।

বর্তমানে শক্তিশালী খলনায়ক হিসেবে একমাত্র মিশা সওদাগরই ভরসা পরিচালকদের। অমিত হাসান, সিবা শানুসহ কয়েকজন অভিনেতা খল চরিত্রে কাজ করলেও চলচ্চিত্রে খলনায়ক হিসেবে নিজেদের জায়গা তৈরি করতে পারেননি। যার কারণে সংকট তৈরি হয়েছে এই অঙ্গনে।

চিত্রনাট্যকার ও পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু বলেন, বাংলা সিনেমাকে এগিয়ে নিতে বড় ভূমিকা রেখেছেন এই খলনায়কেরা। নায়কদের মতো তাদের নামও দর্শকের মুখে মুখে থাকত। আগে একজনকে পাওয়া না গেলে বিকল্প ভাবার সুযোগ ছিল। আর এখন মিশা সওদাগর ছাড়া কাউকে পাচ্ছি না। একজনকে দিয়ে একটা ইন্ডাস্ট্রি এগিয়ে নেওয়া সম্ভব নয়। তিনি মনে করেন, শিল্পী তৈরিতে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার কোনো বিকল্প নেই। সেখান থেকে শুধু নায়ক নয়, খলনায়কও বেরিয়ে আসবে।

সত্তরের দশক থেকে শুরু করে দীর্ঘ সময় ঢাকার চলচ্চিত্রে খলনায়ক হিসেবে অভিনয় করেছেন রাজু আহমেদ, রাজ, এনাম আহমেদ, গোলাম মুস্তাফাসহ অনেকেই। পরে এ তালিকায় যুক্ত হন খলিলুল্লাহ খান, এটিএম শামসুজ্জামান, জাম্বু, আহমেদ শরীফ, ওয়াসিমুল বারী রাজীব, বাবর, আদিল, নাসির খান, জসিম, মিজু আহমেদ ও সাদেক বাচ্চুরা। যারা বাংলা চলচ্চিত্রকে নিয়ে গেছেন অনুন্ন উচ্চতায়। নতুন করে তাদের স্থলে খল অভিনেতা তৈরি করে নিতে না পারলে বাংলা চলচ্চিত্র বড় ধরণের ক্ষতির মুখে পড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 4 =