Templates by BIGtheme NET
৪ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২০ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ২ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » তাজমহলও মুঘলদের নয় এটা শিব মন্দির দাবি হিন্দুগুরুর

তাজমহলও মুঘলদের নয় এটা শিব মন্দির দাবি হিন্দুগুরুর

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২২, ২০২০, ৮:৪১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: এবার শিরোনামে তাজমহল। ভারতীয় কিছু হিন্দুগুরু দাবি করেছেন তাজমহল আসলে একটি শিব মন্দির। এবার ওড়িশার পুরীতে অবস্থিত গোবর্ধন মঠের শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী বলেছেন তাজমহল আসলে প্রাচীনকালে তেজো মহালয় নামে পরিচিত ছিল।

শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী দাবি করেছেন, তাজমহল আসলে আগে শিব মন্দির ছিল তা তেজোমহালয় নামে বিখ্যাত ছিল। তেজোমহালয়তে ভগবান শিব পূজিত হতেন বলে জানিয়েছেন এ হিন্দু ধর্মগুরু। গোবর্ধন মঠের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে একটা ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী এই বিষয়ে মন্তব্য করেছেন।

শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতীর মন্তব্যের পর তাজমহল নিয়ে আরও একবার চর্চা তুঙ্গে পৌঁছেছে। জয়পুর রাজপরিবারের কাছে তাজমহলের পুরো ইতিহাস রয়েছে বলে দাবি করেছেন শঙ্করাচার্য। উনি আরও বলেছেন, যোগী আদিত্যনাথ এই বিষয়ে নজর দিক এবং ইতিহাসের নামে যে ভুলভাল প্রচার হচ্ছে তার উপর লাগাম লাগানোর ব্যাবস্থা করুন।

প্রসঙ্গত এর আগে বিজেপি সাংসদ সুব্রামানিয়ান স্বামী এই একই দাবি করেছিলেন। সুব্রামানিয়ান স্বামী বলেছিলেন, তাজমহল আসলে হিন্দুদের শিব মন্দির যা বর্বর লুটেরা মুঘলদের দ্বারা অন্য নাম দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 + four =