Templates by BIGtheme NET
১৩ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২৯ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ১১ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » বিজ্ঞান- প্রযুক্তি » ১০৪ মিলিয়ন ভিডিও সরিয়ে নিয়েছে টিকটক!

১০৪ মিলিয়ন ভিডিও সরিয়ে নিয়েছে টিকটক!

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২২, ২০২০, ৭:৪৬ অপরাহ্ণ

প্রতিষ্ঠানের নিয়মনীতি লঙ্ঘণ ও পরিষেবার শর্তাবালী অমান্য করার কারণে বছরের প্রথমার্ধের বিশ্বব্যাপী ১০৪ মিলিয়ন ভিডিও সরিয়ে নিয়েছে চীনের মালিকানাধীন ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক।

মঙ্গলবার বাইট ড্যান্সের মালিকানাধীন প্রতিষ্ঠানটির বরাত দিয়ে রয়টার্স এই সংবাদ নিশ্চিত করেছে।

টিকটক এক প্রতিবেদনে জানায়, সরিয়ে নেওয়া ভিডিওর ৯৬.৪ শতাংশ ব্যবহারকারী কোনো রিপোর্ট করার আগে আমরা খুঁজে পেয়েছি এবং সরিয়ে নিয়েছি। আর ৯০.৩ শতাংশ ভিডিওতে কোনো রকম মতামত পাওয়ার আগেই সরানো হয়েছে।

বছরের প্রথমার্ধে করোনাভাইরাস এবং নির্বাচন সম্পর্কিত বিষয়বস্তুর যাচাই করার লক্ষ্যে ফ্যাক্ট-চেকিং প্রোগ্রাম শুরু করে টিকটক।

টিকটকের প্রতিবেদনেটি এমন সময় এসেছে যখন যুক্তরাষ্ট্রে টিকটকের বিরুদ্ধে নানা অভিযোগ আসছে এবং মার্কিন প্রেসিডেন্ট সরাসরি হুমকি দেন যে, টিকটককে হয়তো মার্কিন মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি করতে হবে অন্যথায় তা যুক্তরাষ্ট্রে বন্ধ থাকবে।

মার্কিন সরকার উদ্বেগ প্রকাশ করে যে, চীনা এই অ্যাপটি ব্যবহার করে এমন প্রায় ১০০ মিলিয়ন আমেরিকানের ব্যক্তিগত তথ্য চীনের কমিউনিস্ট পার্টির হস্তগত হয়েছে।

তবে টিকটক বলছে, ব্যবহারকারীর তথ্যের জন্য তারা ১৭৬৮ অনুরোধ পেয়েছে, যার ২৯০ অথবা ১৬.৪ শতাংশ এসেছে যুক্তরাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থার কাছ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two + 13 =