Templates by BIGtheme NET
৯ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ৭ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » সুস্থতার সংখ্যা ছাড়াল দুই কোটি ৩১ লাখ

সুস্থতার সংখ্যা ছাড়াল দুই কোটি ৩১ লাখ

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২২, ২০২০, ১০:২১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার ২৭৮ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৬৯ হাজার ২৯৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৩১ লাখ ১০ হাজার ৮৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭০ লাখ ৪৬ হাজার ২১৬ জন। মারা গেছেন ২ লাখ ৪ হাজার ৫০৬ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫৫ লাখ ৬০ হাজার ১০৫ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৯৬৫ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৫ লাখ ৬০ হাজার ৮৩ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৭ হাজার ৩৫০ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ৯ হাজার ৫৯৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৪৮৯ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৭২ হাজার ৮৯৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৪৭৪ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৭৯ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 + 8 =