Templates by BIGtheme NET
২২ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ আগস্ট, ২০২০ ইং , ১৫ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
Home » বিবিধ » ভারতে ৩৩ বছর ধরে ক্লাস টেনে ফেল নুরুদ্দিন, পাস করিয়ে দিল করোনা!

ভারতে ৩৩ বছর ধরে ক্লাস টেনে ফেল নুরুদ্দিন, পাস করিয়ে দিল করোনা!

প্রকাশের সময়: জুলাই ৩১, ২০২০, ৮:৩৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

৩৩ বছর ধরে ক্লাস টেনের পরীক্ষায় পাস করতে পারেননি ভারতের হায়দাবাদের মোহাম্মদ নুরুদ্দিন। কিন্তু হাল ছাড়েননি। লোকজন আশপাশ থেকে অনেকরকম কথা বলেছে। কেউ কেউ তাকে মানসিক বিকারগ্রস্থ বলতেও ছাড়েনি। তবে তার সাফ কথা, পাস না করা পর্যন্ত হাল ছাড়ছি না। শেষমেশ পাস করলেন তিনি। করোনাই পাস করিয়ে দিল তাকে।

সংবাদসংস্থা এএনআইকে নুরুদ্দিন বলেছেন, ‘১৯৮৭ সাল থেকে লাগাতার ক্লাস টেনের পরীক্ষা দিচ্ছি। আমি ইংরেজিতে খুব কাঁচা। তাই এত বছর ধরেও পাস করতে পারছিলাম না। এবার করোনা বাঁচিয়ে দিল। আমি পাস করেছি। আসলে সরকার এবার পরীক্ষায় ছাড় দিয়েছে। জানানো হয়েছিল, এবার এই পরিস্থিতিতে সবাইকে পাস করিয়ে দেওয়া হবে। তাই আমিও এই সুযোগে পাস করে গেলাম। আমাকে অনেকে অনেক কথা বলেছে। তবে আমি ঠিক করেছিলাম, পাস করেই ছাড়ব। না হলে লোকে আমাকে ক্লাস টেন ফেল বলত।’

করোনার জেরে এই বছর সব এলোমেলা হয়েছে। ভারতের সব রাজ্যের বোর্ডের পরীক্ষাতেই এই পরিস্থিতির প্রভাব পড়েছে। পরীক্ষা যেমন অনিশ্চিত হয়ে পড়েছিল তেমনই রেজাল্ট প্রকাশেও দেরি হয়েছে। এমনকি অনেক রাজ্যেই বোর্ড পরীক্ষা বাতিল করতেও বাধ্য হয়েছে। ফলে প্রশাসন এবার সব ছাত্র-ছাত্রীকেই পাস করানোর সিদ্ধান্ত নিয়েছিল। আর এমন অবস্থায় অনেকেরই লাভ হয়েছে। তাদের মধ্যে একজন নুরুদ্দিন।

সূত্র : জি নিউজ, এএনআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 3 =