Templates by BIGtheme NET
২২ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ আগস্ট, ২০২০ ইং , ১৫ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ডার্বি জিতে রিয়ালকে চাপে ফেললো বার্সেলোনা
Barcelona's Uruguayan forward Luis Suarez (3R) celebrates his goal with teammates during the Spanish League football match between Barcelona and Espanyol at the Camp Nou stadium in Barcelona on July 8, 2020. (Photo by LLUIS GENE / AFP)

ডার্বি জিতে রিয়ালকে চাপে ফেললো বার্সেলোনা

প্রকাশের সময়: জুলাই ৯, ২০২০, ১১:২৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক : ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ ছিল। হেরে গেলেই প্রায় শেষ হয়ে যেত শিরোপা স্বপ্ন। আর গুরুত্বপূর্ণ লড়াইটিতে নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলকে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপা লড়াই জমিয়ে তুললো বার্সেলোনা।

ক্যাম্প ন্যুতে বুধবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় কাতালান ক্লাবটি। দ্বিতীয়ার্ধে দলের একমাত্র গোলটি করেন তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস। এই জয়ে রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান ১ এ নামিয়ে আনল কিকে সেতিয়েনের দল।

এখন পর্যন্ত ৩৫ ম্যাচ খেলে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা রিয়াল।

বেশ উত্তেজনা ছড়িয়েছে বার্সেলোনা-এস্পানিওলের লড়াই। দ্বিতীয়ার্ধে একজন করে খেলোয়াড় লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হয় উভয় দল।

প্রতিপক্ষের সেন্ট্রাল ডিফেন্ডার ফের্নান্দো কালেরোকে ফাউল করে মাঠ ছাড়া হন বার্সেলোনার তরুণ খেলোয়াড় অনসু ফাতি। খানিক পর বার্সা তারকা জেরার্দ পিকেকে বিপজ্জনক ট্যাকল করে লাল কার্ড দেখেন এস্পানিওলের মিডফিল্ডার পল লজানো।

গোল শূন্যতায় শেষ হয় প্রথমার্ধ। এই সময়ে বার্সেলোনা গোলের বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি।

ম্যাচের ৫৬তম মিনিটে বার্সেলোনাকে একমাত্র গোলটি এনে দেন সুয়ারেস। সতীর্থ অতোঁয়ান গ্রিজমানের ব্যাক হিলে বল পেয়ে শট নিয়েছিলেন মেসি। কিন্তু বল প্রতিহত হয়ে চলে আসে সুয়ারেসের কাছে। ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে জালে পাঠান গুরুগুয়ান এই ফরোয়ার্ড।

চলতি লিগে এটা তার ১৫ তম গোল। এর মধ্য দিয়ে ১৯৫টি গোল নিয়ে বার্সেলোনার হয়ে তৃতীয় সর্বোচ্চ গোলের মালিক হলেন সুয়ারেস। ক্লাবটির হয়ে সর্বোচ্চ দুই গোল দাতা হলেন লিওনেল মেসি (৬৩০) ও রদ্রিগেস আলভারাস (২৩২)।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি। এই হারে চলতি লিগে রেলিগেশন প্রায় নিশ্চিত হয়ে গেছে এস্পানিওলের। ৩৫ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগের ২০ দলের মধ্যে একেবারে তলানিতে ঠেকেছে তাদের অবস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 + two =