Templates by BIGtheme NET
২০ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ জুলাই, ২০২০ ইং , ১১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » ইরানে করোনায় প্রাণহানি ৮ হাজার ছাড়াল

ইরানে করোনায় প্রাণহানি ৮ হাজার ছাড়াল

প্রকাশের সময়: জুন ৩, ২০২০, ৯:১১ অপরাহ্ণ

ইরানে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত আরও ৭০ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর রাষ্ট্রীয় টেলিভিশনকে এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৮ হাজার ১২ জনে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ১৩৪ জন। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬০ হাজার ৬৯৬ জনে উন্নীত হয়েছে।

জাহানপুর জানান, এ পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ২০৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছে এবং তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া ২ হাজার ৫৮৫ জন রোগী গুরুতর অবস্থায় রয়েছেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত দেশটিতে মোট ৯ লাখ ৯৭ হাজার ৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

দেশটির অনেক প্রদেশে, বিশেষত দক্ষিণ-পশ্চিমে খুজেস্তান প্রদেশে প্রতিদিনের সংক্রমণের উর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। এছাড়া রাজাভি, খোরাসান, পশ্চিম ও পূর্ব আজারবাইজান, কুর্দিস্তান, কেরমানশাহ, হোর্মোজগান, সিস্তান এবং বালুচিস্তান প্রদেশগুলো ঝুঁকিপূর্ণ অঞ্চলের অন্যতম।

আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান হওয়া সত্ত্বেও দেশটির সরকারী কর্মকর্তা-কর্মচারীরা আবারো কাজে ফিরে গেছেন এবং গত শনিবার থেকে মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোর মতো ইরানেও মসজিদগুলো মুসল্লিদের প্রতিদিনের প্রার্থনার জন্য খুলে দেওয়া হয়েছে। বাজার ও শপিংমলগুলো এখন সন্ধ্যা ৬টা পর্যন্ত নাগাদ খোলা রয়েছে। ভাইরাস বিধিনিষেধের অংশ হিসাবে এগুলো বন্ধ ছিল।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে করোনা সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে ইরানে। এই অঞ্চলের দেশগুলোতে করোনা আক্রান্ত এবং মৃত্যুর তালিকায় শীর্ষে আছে ইরান। তবে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সর্বোচ্চ চূড়া ইরান পেরিয়ে এসেছে বলে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

সূত্র- ইয়ানি সাফাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen − three =