Templates by BIGtheme NET
২০ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৩ জুন, ২০২০ ইং , ৯ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » করোনা: স্পেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে ভিন্নধর্মী বিক্ষোভ

করোনা: স্পেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে ভিন্নধর্মী বিক্ষোভ

প্রকাশের সময়: মে ২৩, ২০২০, ১০:২৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ এনে স্পেনের প্রধানমন্ত্রী ও উপপ্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে ভিন্নধর্মী বিক্ষোভ করেছে দেশটির হাজার হাজার মানুষ। দেশটির কট্টর ডানপন্থী ভক্স পার্টির নেতৃত্বে শনিবার রাজধানী মাদ্রিদের রাস্তায় হাজারও মানুষ গাড়ি নিয়ে নেমে আসেন।

এ সময় গাড়িতে থেকেই দলীয় পতাকা প্রদর্শন ও হর্ন বাজিয়ে বিক্ষোভ করে প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ এবং উপ-প্রধানমন্ত্রী পাবলো ইগলিসিয়াসের পদত্যাগ দাবি করেন। তবে গাড়ির বাইরে বের হননি বিক্ষোভকারীদের কেউই।

করোনায় মৃত্যুপরীতে পরিণত হওয়া ইউরোপের এই দেশটিতে গত ১৪ মার্চ কঠোর লকডাউন ঘোষণা করা হয়। সম্প্রতি করোনা সংক্রমণ এবং মৃত্যু কমে আসায় লকডাউনের বিধি-নিষেধে শিথিলতা আনা হয়েছে।

মাদ্রিদ এবং বার্সেলোনায় করোনার প্রাদুর্ভাব এখনও না কমায় এ দুই ধমহরে লকডাউন কার্যকর রয়েছে। টুইটারে দেয়া এক বিবৃতিতে ভক্স পার্টি বলেছে, রাষ্ট্রীয় অবিচার অবসানের সময় এসেছে।পেদ্রো স্যাঞ্চেজ এবং উপ-প্রধানমন্ত্রী পাবলো ইগলিসিয়াস স্প্যানিশদের দমনে কালা কানুনের ব্যবহার করছে। সরকারের বিরুদ্ধে মানুষের বেকারত্ব এবং দুর্দশা নিয়ে আওয়াজ তোলার এটাই উপযুক্ত সময়।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় দেশে অসংখ্য মানুষ দীর্ঘদিনের লকডাউনের কবলে পড়ে কর্মহীন হয়ে পড়েছেন বলে অভিযোগ করেছে ভক্স পার্টি। এই অভিযোগ এনে সরকারের প্রধানমন্ত্রী ও উপপ্রধানমন্ত্রীকে শিগগিরই পদত্যাগের দাবি জানিয়েছে তারা।

ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৯০৪ এবং মারা গেছেন ২৮ হাজার ৬২৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। করোনা মহামারির প্রকোপ নিয়ন্ত্রণে আসায় স্বাভাবিক হতে শুরু করেছে স্পেন। আগামী জুনে দেশটির পর্যটন কেন্দ্রগুলো বিদেশিদের জন্য খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পেদ্রো নেতৃত্বাধীন স্প্যানিশ সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × 3 =