Templates by BIGtheme NET
২০ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৩ জুন, ২০২০ ইং , ৯ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » অর্থনীতি » ডাইরেক্ট ফরেন ইনভেস্টমেন্টের জন্য বাংলাদেশের সামনে সুযোগ আসছে : বাণিজ্যমন্ত্রী

ডাইরেক্ট ফরেন ইনভেস্টমেন্টের জন্য বাংলাদেশের সামনে সুযোগ আসছে : বাণিজ্যমন্ত্রী

প্রকাশের সময়: মে ২০, ২০২০, ৮:২৪ অপরাহ্ণ

বাংলাদেশের সামনে কোভিড-১৯ পরবর্তী বিশ্ববাণিজ্যের সুযোগ আসছে, এ সুযোগকে যথাযথ কাজে লাগাতে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সার্বিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটির ৭ম সভায় সভাপতিত্ব করে তিনি এ তথ্য জানান।

টিপু মুনশি বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে জাপান চীন থেকে তাদের বিনিয়োগ অন্য দেশে স্থানান্তরের কথা বলছে। এতে করে বাংলাদেশের জন্য একটা সুযোগ সৃষ্টি হয়েছে। এ জন্য বাংলাদেশকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য সহজকরণ ও বিনিয়োগকারীদের জন্য সুযোগ সুবিধা বিশ্ববাসীকে জানাতে হবে। বিনিয়োগকারীরা ঝামেলা মুক্ত বিনিয়োগের পরিবেশ চায়। বিশ্বের সম্ভাব্য বিনিয়োগকারীদের তালিকা তৈরি করে তাদের কাছে বাংলাদেশে বিনিয়োগ পলিসি এবং সুযোগ সুবিধাগুলো তুলে ধরতে হবে।

ডাইরেক্ট ফরেন ইনভেস্টমেন্ট (এফডিআই) এর জন্য বাংলাদেশের সামনে সুযোগ আসছে। এটি নিয়ে বাংলাদেশকে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে।

বাংলাদেশ বিশ্ববাণিজ্য প্রতিযোগিতায় অনেক এগিয়ে গেছে উল্লেখ করে তিনি আরো বলেন, বিশ্বের বিনিয়োগকারীরা বিনিয়োগের নতুন স্থান সন্ধান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১০০টি স্পেশাল ইকনোমিক জোনে বিশ্বের অনেক দেশ ও প্রতিষ্ঠান বিনিয়োগের জন্য এরইমধ্যে এগিয়ে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × one =