Templates by BIGtheme NET
২৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ জুন, ২০২০ ইং , ১৩ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » করোনাভাইরাস » করোনা সংকটে অনলাইনে যেভাবে পাবেন জরুরি ওষুধ

করোনা সংকটে অনলাইনে যেভাবে পাবেন জরুরি ওষুধ

প্রকাশের সময়: মে ১৯, ২০২০, ৩:১৪ অপরাহ্ণ

মোহাম্মাদ এনামুল হক এনা: করোনার প্রাদুর্ভাবে বিশ্বের পাশাপাশি দেশের মানুষও ঘরবন্দি। এ সময়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও সেবার জোগান নিশ্চিতে অন্যতম মাধ্যম ই-কমার্স প্রতিষ্ঠানগুলো। ই-কমার্স প্রতিষ্ঠানের পাশাপাশি অনেক ফার্মেসিও তাদের সেবা নিয়ে এসেছে অনলাইনে। ফলে ঘরে বসে থেকেই ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে খুঁজে নিতে পারেন আপনার কাঙ্ক্ষিত ওষুধ।

ইভ্যালি: খুব অল্প সময়ের মধ্যে আমাদের দেশের ই-কমার্সে অনেক বড় পরিবর্তন এনেছে ইভ্যালি। এবার তারা নিয়ে এসেছে ‘ইভ্যালি এক্সপ্রেস ফার্মেসি’। ঢাকায় রয়েছে তাদের ১৫টি এক্সপ্রেস ফার্মেসি, যেখান থেকে পুরো ঢাকাবাসী তাদের প্রয়োজনীয় ওষুধটি পাবে।

দারাজ: ডিফার্মা নামে একটি ক্যাটাগরি রয়েছে প্রতিষ্ঠানটির, যেখানে শুধু প্রয়োজনীয় ওষুধ রয়েছে। তাদের স্টোর থেকে প্রয়োজনীয় ওষুধ অর্ডার করলেই পৌঁছে যাবে আপনার ঠিকানায়। তবে এক্ষেত্রে সাত দিন সময় নিয়ে থাকে প্রতিষ্ঠানটি।

সহজ: সহজ অ্যাপে মিলছে প্রয়োজনীয় ওষুধ। অ্যাপে ঢুকে এরিয়া সিলেক্ট করে দিলেই আশপাশে থাকা ওষুধ স্টোরগুলো যুক্ত হবে এখানে। আপনার পছন্দমতো স্টোর থেকে কিনতে পারবেন প্রয়োজনীয় ওষুধ।

ফুডপান্ডা: ঢাকাসহ দেশের ২৫টি সিটিতে বিনামূল্যে ওষুধ ডেলিভারি দিচ্ছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে তাদের সঙ্গে যুক্ত রয়েছে শতাধিক ফার্মেসি। ফুডপান্ডার অ্যাপ বা ওয়েবসাইটে ঢুকে অর্ডার দেওয়া যাবে যে কোনো প্রয়োজনীয় ওষুধ।

ওষুধ ডটকম: অনলাইনে ওষুধ অর্ডার করলেই ঘরে পৌঁছে দেবে ওষুধ ডটকম। নিজেদের প্রয়োজনীয় ওষুধ ওয়েবসাইট থেকে বাছাই ছাড়াও প্রেসক্রিপশনের ছবি আপলোড করে ক্রেতারা এই অনলাইন মাধ্যম ওষুধ ডটকম (osudh.com) থেকে কেনাকাটা করতে পারবেন। Online farmaci ওয়েবসাইট ছাড়াও হটলাইন নম্বরে (০১৬৭১৯৬৮৭৭৭) ফোন করে ২৪ ঘণ্টা অর্ডার করা যাবে।

ফার্মেসি ডটকম ডটবিডি: ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ সরবরাহ করে থাকে প্রতিষ্ঠানটি। ওয়েবসাইট ছাড়াও হটলাইন নম্বরে (০১৯৯৯৯৯৭৬০৩-৫) ফোন করে ২৪ ঘণ্টা ওষুধের অর্ডার করা যায় এখানে। তবে সেগুলো ডেলিভারি চার্জ ছাড়াই বাড়ি পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি।

ঢাকা ফার্মা ডটকম: অনলাইনে ওষুধ অর্ডার করলেই পৌঁছে যাবে আপনার বাসায়। তাদের ওয়েবসাইটে আপনার প্রেসক্রিপশন আপলোড করলেই হবে। ওয়েবসাইট dhakapharma.com বা ফোন (০১৫১১৫৫১১৩৩) নম্বরে কল করে ওষুধ অর্ডার দিতে পারেন।

তামান্না ফার্মেসি: ঢাকার গুলশান, মিরপুর, বসুন্ধরা ও উত্তরা থাকা নিজস্ব স্টোরের পাশাপাশি ফোন কল (০১৩০০৮৭১৪৪১) বা হোয়াসঅ্যাপ, ভাইবার এবং ইমোর মাধ্যমে অর্ডার করলে বাসায় পৌঁছে দেবে ওষুধ। এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্ণধার আনোয়ার হোসেন বেলু।

উল্লেখ্য, ক্যাশঅন ডেলিভারি বা বিকাশের মাধ্যমে প্রতিটি প্রতিষ্ঠানের ওষুধের মূল্য পরিশোধ করার সুযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × four =