Templates by BIGtheme NET
২৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ জুন, ২০২০ ইং , ১৩ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » করোনা আতঙ্কের মধ্যেই চীনে বিক্রি হচ্ছে জীবন্ত ব্যাঙ ও কচ্ছপ

করোনা আতঙ্কের মধ্যেই চীনে বিক্রি হচ্ছে জীবন্ত ব্যাঙ ও কচ্ছপ

প্রকাশের সময়: মে ৬, ২০২০, ৩:৩০ অপরাহ্ণ

করোনা আতঙ্কের মধ্যেই চীনের গুয়াংঝু শহরের বাজারে বিক্রি হচ্ছে জীবন্ত ব্যাঙ ও কচ্ছপ। এমনটি জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি স্টার।

কিভাবে করোনা ভাইরাসের উৎপত্তি হয়েছে সেটি ধোঁয়াশা এখনো কাটেনি। চীনের দাবি উহানের সামুদ্রিক খাবারের বাজার থেকে ছড়িয়েছে করোনা ভাইরাস।

বিশেষজ্ঞরা বলছেন, উহানের প্রাণী বাজার থেকে ছড়িয়েছে এই ভাইরাস। আর যুক্তরাষ্ট্র বলছে, চীনের ল্যাব থেকে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস।

তবে করোনার ভাইরাস ছড়িয়ে পড়ার পর চীনের পক্ষ থেকে সামুদ্রিক খাবারের বাজার বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছিল। পাশপাশি বন্যপ্রাণী বিক্রিও নিষিদ্ধ করে চীন সরকার।

তবে প্রকোপ কমায় এপ্রিলে আবার সামুদ্রিক খাবারের বাজার চালু করার নির্দেশ দেয় চীন সরকার। তবে বন্যপ্রাণীর বিক্রির ওপর নিষেধাজ্ঞা এখনো রয়েছে চীনে।

এদিকে চীন সরকারের পক্ষ থেকে বন্যপ্রাণীর বিষয়ে নির্দিষ্ট কোন ব্যাখ্যা না দেয়ায় এখনো দেশটিতে কঠোরভাবে কোন আইন প্রয়োগ করা হচ্ছে না।

ডেইলি স্টারের প্রতিবেদনে চীনের গুয়াংঝু শহরের জিহুয়া কৃষি বাজারের ছবি দেখানো হয়। যেখানে দেখা যায় জীবন্ত ব্যাঙ এবং কচ্ছপ বিক্রি করা হচ্ছে । গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনা ভাইরাসের উৎপত্তি হয়।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, করোনা ভাইরাসে বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ২৮ হাজার ১২৬ জন । মারা গেছেন ২ লাখ ৫৮ হাজার ৩৫৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 + 3 =