Templates by BIGtheme NET
২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ জুন, ২০২০ ইং , ১২ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » করোনা মোকাবিলার জন্য আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর আহ্বান

করোনা মোকাবিলার জন্য আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর আহ্বান

প্রকাশের সময়: এপ্রিল ১০, ২০২০, ৮:৫৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : করোনা (কোভিড-১৯) মহামারির বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস সংক্রমণ রোধে বাংলাদেশে চিকিৎসা সরঞ্জাম সরবরাহের জন্য বেইজিংকে ধন্যবাদ জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের উদ্দেশ্যে দেয়া এক চিঠিতে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা বাসস।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, চিঠিতে প্রধানমন্ত্রী এই মারাত্মক রোগ মোকাবিলার জন্য আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর এবং এই অভূতপূর্ব চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্ব নেতৃত্বকে পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে প্রেসিডেন্ট শি’র প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী এই মহামারি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করায় এবং চিকিৎসা সামগ্রী সরবরাহ করায় চীন সরকারকে ধন্যবাদ জানান।

তিনি চীন সরকার, জনগণ এবং সেদেশের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের প্রতি বাংলাদেশে বিপুল পরিমাণ টেস্টিং কিট, মাস্ক, পিপিই এবং ইনফ্রারেড থার্মোমিটার দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ডটকমকে করোনা মোকাবিলায় চিকিৎসা সামগ্রী দেয়ায় ধন্যবাদ জানান।

এই বৈশ্বিক সঙ্কটে চীন সরকার এবং জনগণ বাংলাদেশের পাশে থাকবে বলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় আস্থা ব্যক্ত করেন।

তিনি বলেন, চীনের এই সহযোগিতা রোগ শনাক্তকরণ এবং আমাদের চিকিৎসা পেশায় নিয়োজিতদের সুরক্ষা প্রদানসহ অনেক দূর পর্যন্ত নিয়ে যাবে।

করোনাভাইরাস মোকাবিলায় চীনের তাৎক্ষণিক প্রতিক্রিয়া এবং সাফল্যের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, সমগ্র বিশ্বের কাছে চীন একটি নজির সৃষ্টি করেছে এবং বাংলাদেশও চীনের অভিজ্ঞতা থেকে শিখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − 6 =