Templates by BIGtheme NET
২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ জুন, ২০২০ ইং , ১২ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » সৌদি আরবে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩৬৪ জন

সৌদি আরবে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩৬৪ জন

প্রকাশের সময়: এপ্রিল ১০, ২০২০, ৮:৪৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬৪ জন এবং মৃতু্য হয়েছে তিন জনের। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৬৫১। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৮৫ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ৪৭ জন।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

সৌদি আরবে করোনা ভাইরাসের বিস্তার রোধে গত ১৫ মার্চ থেকে শফিংমল, সরকারি, আধাসরকারি ও বেসরকারি অফিস এবং আদালত বন্ধ রয়েছে। দেশটির বেশিরভাগ শহরে অনির্দিষ্টকালের জন্য ২৪ ঘণ্টার কারফিউ বলবৎ রয়েছে। পুরো দেশে জনজীবন স্থবির হয়ে পড়েছে। দেশটিতে অবস্থানরত হাজারো প্রবাসী ভয়-হতাশায় দিনাতিপাত করছেন।

সৌদি আরবে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ কনসুলেট জেনারেল জেদ্দার শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম।

বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবার করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করেছে।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২৩ হাজার ১৩০জন। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৯৭ হাজার ২৩৫জন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 + five =