Templates by BIGtheme NET
২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ জুন, ২০২০ ইং , ১২ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » করোনাভাইরাস » করোনা শনাক্তে সহায়তা করবে অ্যালেক্সা

করোনা শনাক্তে সহায়তা করবে অ্যালেক্সা

প্রকাশের সময়: এপ্রিল ১০, ২০২০, ৭:১৬ অপরাহ্ণ

ভারতের অ্যামাজন অ্যালেক্সা ব্যবহারকারীদের করোনাভাইরাস শনাক্তে সহায়তা করবে। ভয়েস অ্যাসিসট্যান্টটির নতুন এক আপডেটের মাধ্যমে এই সহায়তা নেয়া যাবে। অ্যামাজন অ্যালেক্সাজে যদি প্রশ্ন করা হয়, আমার যদি করোনা সংক্রমণ হয় তবে আমি কী করবে? উত্তরে অ্যালেক্সা আপনাকে কিছু প্রশ্ন করবে। যা করোনার উপসর্গ সংক্রান্ত। যদি উপসর্গগুলো মিলে যায় তবে পরবর্তী করণীয় সম্পর্কেও জানিয়ে দেবে। হিন্দিভাষায় এসব তথ্য দেবে ডিভাইসটি।

এর আগে অ্যালেক্সা মার্কিন মুল্লুকের ব্যবহারকারীদের এই পরিষেবা দিয়ে আসছিল। এখন থেকে ভারতের ব্যবহারকারীও সুবিধার আওতায় এলো।

কোম্পানির পক্ষ থেকে একটি ব্লগে জানানো হয়, বাড়ির বাইরে না গিয়ে অ্যালেক্সার থেকেই জেনে নেওয়া যাবে এই মারণ ভাইরাস সংক্রান্ত নানা তথ্য। এই বিশেষ ডিভাইসই আপনাকে বিভিন্ন প্রশ্ন করে জানিয়ে দেবে আপনি সুস্থ কি না। কী ধরনের প্রশ্ন করবে ডিভাইসটি?

আপনার শরীরে কী কী উপসর্গ রয়েছে? শুধু তাই নয়, এই ভাইরাস নিয়ে আপনার কৌতূহলও মেটাবে অ্যালেক্সা। তার থেকে জেনে নিতে পারবেন, করোনা আক্রান্ত হলে প্রথমেই কী করণীয়। আপনার গলার স্বর অ্যালেক্সার কানে পৌঁছলেই প্রাথমিক নিয়মাবলী জানিয়ে দেবে সে। এছাড়াও করোনা মোকাবিলায় সকলকে একজোটে লড়াইয়ের অনুরোধও জানাবে অ্যালেক্সা।

করোনা আতঙ্ক থেকে মানুষকে সাময়িকভাবে দূরে রাখতেও বিশেষ ভূমিকা পালন করছে এই ডিভাইস। হাত ধোয়ার সময় ২০ সেকেন্ডের একটি গান গেয়ে শোনাচ্ছে সে। এই পরিষেবা পাচ্ছেন ভারত-সহ অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ব্রিটেনের মতো অনেক দেশই।

ভারতের অ্যালেক্সা আপডেটে দেশটির স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী তথ্যগত সহায়তা দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × three =