Templates by BIGtheme NET
২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ জুন, ২০২০ ইং , ১২ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » বিনোদন » করোনা মোকাবেলায় বলিউড স্টারদের অনুদানের প্রতিযোগিতা

করোনা মোকাবেলায় বলিউড স্টারদের অনুদানের প্রতিযোগিতা

প্রকাশের সময়: এপ্রিল ৯, ২০২০, ৮:২২ অপরাহ্ণ

বিনোদন ডেস্কঃ

সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। সারা দেশে একটানা লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। সম্প্রতি করোনা মোকাবিলায় ত্রস্ত হয়ে উঠেছে গোটা দেশ। তারকা থেকে সাধারণ মানুষ যে যেই ভাবে পারছে আর্থিক অনুদান দিচ্ছে। বলিউড স্টাররা যাই করে তা যায়গা করে নেয় খবরের পাতায়, তাদের খাবার ,পোশাক, লাইফস্টাইল সবকিছু নিয়েই রয়েছে ভক্তদের জানার আগ্রহ ।

চলুন দেখে নেয়া যাক তাদের দান এর তালিকা

অক্ষয় কুমারঃ শুধু করোনা নয় এর আগেও বহু কোটি দান করেছেন এই সুপারস্টার ,
প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে করোনা ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দেন অক্ষয় কুমার।
এই বিপুল অঙ্কের টাকা তহবিলে দান করার জন্য অক্ষয়কে ট্যুইট করে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

আয়ুস্মান খুরানাঃ টাকা দিয়েছেন আয়ুষ্মান খুরানাও। কিন্তু তিনি ঠিক কত টাকা দিয়েছেন সে বিষয়ে খোলসা করে জনসমক্ষে বলতে চাননি আয়ুষ্মান।

সালমান খানঃ বলিউডে দৈনিক আয়ের ভিত্তিতে যেসব সিনেমাকর্মী কাজ করেন তাদের সব ধরনের সহযোগিতা করবেন সালমান খান ।

আমির খানঃ বরাবরই নিজের নিয়মে চলে আমির। ছবির প্রচার বাদ দিলে তিনি কখনও আত্মপ্রচারে বিশ্বাসী নন। তাই নিঃশব্দে, ঢাক-ঢোল না পিটিয়েই তিনি করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। জানা গেছে, ইতিমধ্যেই করোনা মোকাবিলায় বিভিন্ন খাতে অর্থ সাহায্য অনুদান করেছেন অভিনেতা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এর পাশাপাশি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিল, ওয়ার্কাস অ্যাসোসিয়েশন, এছাড়া অনেক এনজিও-তেও তিনি আর্থিক অনুদান করেছেন।

শাহ্রুখ খানঃ শাহরুখ খান পিএম এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আর বাংলার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোটা অঙ্কের টাকা দিচ্ছেন। এছাড়াও শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ পক্ষ থেকে ৫০ হাজার পিপিই কিট দিচ্ছেন পশ্চিমবঙ্গ আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে। উপরন্তু আলাদা করে আরও অর্থ সাহায্যের ব্যবস্থা করেছেন যাতে ভেন্টিলেটরেরও আকাল না হয়।
এছাড়াও করোনার জেরে বেকার হয়ে যাওয়া মুম্বাইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন আনি দিন খাই পরিবারকে রোজ দু বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে।
মুম্বাই পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে তাঁর সংস্থা রোজ ৩ লাখ খাবারের প্যাকেট বিলি করবে ভবঘুরে আর ভিক্ষুকদের এছাড়াও দিল্লির ২৫০০ দিন মজুরদের পরিবারগুলিতে প্রতি সপ্তাহে অন্তত আগামী ১ মাস বিনামূল্যে রেশন বিলি করার দায়িত্ব নিয়েছেন শাহরুখ ।
তাঁর অনুদানের তালিকা দেখে রীতিমতো সবার চক্ষু চড়কগাছ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

15 + 8 =