Templates by BIGtheme NET
২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ জুন, ২০২০ ইং , ১২ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » শুক্রবার ঢাকা ছাড়বে জার্মানরা, মার্কিনিদের তৃতীয় ফ্লাইট সোমবার

শুক্রবার ঢাকা ছাড়বে জার্মানরা, মার্কিনিদের তৃতীয় ফ্লাইট সোমবার

প্রকাশের সময়: এপ্রিল ৯, ২০২০, ৪:৩৫ অপরাহ্ণ

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রথমবারের মতো শুক্রবার (১০ এপ্রিল) দেশে ফিরে যাবেন বাংলাদেশে অবস্থানরত জার্মানির নাগরিকরা। একটি বিশেষ ফ্লাইটে (চাটার্ড) শুক্রবার ভোরে তারা জার্মানির ফ্র্যাঙ্কফুট বিমানবন্দরের উদ্দেশে রওনা হবেন।

বাংলাদেশে বসবাসরতদের জন্য জার্মান সরকার বিশেষ এই ফ্লাইট পাঠানোর উদ্যোগ নিয়েছে। ফ্লাইটে বাংলাদেশে বসবাসরত দেশটির নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা সংযুক্ত হবেন। তবে ঠিক কতজন যাবেন তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূত্র জানায়, শুক্রবার সকালে সিঙ্গাপুর অথবা থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে জার্মানি যাওয়ার সময় একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করবে। ওই ফ্লাইটের ফাঁকা সিটগুলোতে বাংলাদেশ থেকে যাত্রীরা যাবে। তবে প্লেনে থাকা কেউ ঢাকায় নামতে পারবেন না।

এছাড়াও আগামী ১৩ এপ্রিল কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে তৃতীয় দফায় দেশে ফিরবেন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকরা।

বিমানবন্দর সূত্র জানায়, সোমবার (১৩ এপ্রিল) কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। ফ্লাইটটি প্রথমে কাতারের রাজধানী দোহায় গিয়ে নামবে। সেখানে অপেক্ষারত আরও কিছু মার্কিন নাগরিককে তুলে ওয়াশিংটনের উদ্দেশে রওনা হবে। তবে বাংলাদেশ থেকে যাওয়া কোনো মার্কিন নাগরিক প্লেন থেকে দোহায় নামতে পারবেন না।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, যুক্তরাষ্ট্রের ফ্লাইটটি ১৩ তারিখ যাওয়ার কথা রয়েছে, তবে ফ্লাইটটি এখনও আনুষ্ঠানিকভাবে অনুমোদন পায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 3 =