Templates by BIGtheme NET
২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ জুন, ২০২০ ইং , ১২ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » স্টিফান ভন ডিজেল
স্বেচ্ছায় শরীরে করোনাভাইরাস নিয়েছিলেন যিনি ! (ভিডিও)

স্টিফান ভন ডিজেল
স্বেচ্ছায় শরীরে করোনাভাইরাস নিয়েছিলেন যিনি ! (ভিডিও)

প্রকাশের সময়: এপ্রিল ৯, ২০২০, ১২:৫৫ অপরাহ্ণ

করোনা যাতে শরীরে প্রবেশ করতে না পারে এ নিয়ে কত সতর্কই না থাকছে মানুষ। তবে জার্মানির মিট্টি প্রদেশের ৫৩ বছর বয়সী মেয়র স্টিফান ভন ডিজেল ছিলেন সবার থেকে ব্যতীক্রম। করোনার বিরুদ্ধে সতর্ক নয়, বরং সেচ্ছায় শরীরে ভাইরাস প্রবেশ করিয়েছিলেন তিনি।

জানা গেছে, যে উদ্দেশ্য নিয়ে স্টিফান তার শরীরে করোনা প্রবেশ করিয়েছিলেন তা সম্পূর্ণ ভুল প্রমাণিত হয়েছে। আর এ জন্য চড়া মাশুলও দিতে হয়েছে তাকে।

ঝুঁকি আছে জেনেও ওই সময়টা হোম কোয়ারেন্টিনেই ছিলেন স্টেফান। যাতে অন্যকেউ সংক্রমিত না হতে পারে।

স্টিফান বলেন, ‘নিজেকে আনন্দ দেওয়ার জন্যই এমনটা করেছিলাম। ভেবেছিলাম এটা হয়তো তিন দিনের মতো শরীরে থাকবে, তারপর সুস্থ হয়ে উঠবো। দেহে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়বে। তবে এটা আমার ধারণার চেয়ে অনেক বেশি সময় আমাকে ভুগিয়েছে।’

তিনি আরও বলেন, মৃত্যুর যন্ত্রণা যে কত কঠিন তা হারে হারে টের পেয়েছি আমি। সারাক্ষণ শরীরে ব্যাথা অনুভব হতো। শ্বাস নিতে পারতাম না। মনে হতো এখনই আমি মারা যাবো।

নিউইর্য়ক পোস্ট’এর এক প্রতিবেদনে বলা হয়, নিজের বান্ধবীর মাধ্যমে ভাইরাসটি নিজের শরীরে নিয়েছিলেন বলে জানিয়েছেন মেয়র। ওই বান্ধবী সুইজারল্যান্ডে ভ্রমণের সময় করোনায় আক্রান্ত হন। কিন্তু এরপরেই তিনি দেখতে পান, জার্মানিতে করোনা ভয়ানক আকার নিয়েছে। এখন পর্যন্ত জার্মানিতে আক্রান্ত হয়েছে প্রায় ৮৫ হাজার মানু্ষের। মৃত্যু হয়েছে ১ হাজারের ওপর।

দেটির প্রশাসন জানিয়েছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে জার্মানি এতবড় বিপদের সামনে কোনওদিন পড়েনি। যদিও একটি জার্মান সংবাদমাধ্যমে এই কথা জানানোর পর মেয়র স্বীকার করেছেন, তার এই সিদ্ধান্ত ভুল ছিল। আগামী দিনে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে দেশের প্রশাসনের নির্দেশ মেনে চলার আহ্ববান জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 + 3 =