Templates by BIGtheme NET
২৩ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৬ এপ্রিল, ২০২০ ইং , ১১ শাবান, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হাজার ছাড়াল, আক্রান্ত প্রায় ৭০ হাজার

করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হাজার ছাড়াল, আক্রান্ত প্রায় ৭০ হাজার

প্রকাশের সময়: মার্চ ২৬, ২০২০, ৪:৩৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক
যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। এছাড়া দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যাও এখন ৬৯ হাজারের বেশি। বিশ্বে করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান ষষ্ঠ হলেও আক্রান্তের বিচারে তা তৃতীয়। খবর আলজাজিরা।

আলজাজিরার প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৩২ জন দেশটিতে প্রাণ হারিয়েছেন। এদিকে শ্রমিক, ব্যবসায় প্রতিষ্ঠান এবং স্বাস্থ্য সেবা খাতের জন্য ২ লাখ কোটি ডলারে একটি প্রণোদনা তহবিলে অনুমোদন দিয়েছে দেশটির উচ্চকক্ষ সিনেট।

এদিকে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস করোনায় বিপর্যস্ত বিশ্বের দরিদ্র দেশগুলোকে সহায়তা জন্য ২০০ কোটি ডলারের একটি আন্তর্জাতিক তহবিল গঠনের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, এই অর্থ বরাদ্দ করা হলে দরিদ্র দেশগুলো করোনা মহামারি কিছুটা হলেও সামাল দিতে পারবে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, কোভিড-১৯ রোগে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা এখন ৪ লাখ ৭৪ হাজারের বেশি। আক্রান্তদের মধ্যে প্রাণ হারিয়েছেন ২১ হাজার ৩৫৩ জন। তবে এরমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। যার ৭৪ হাজারের বেশি চীনে।

ইউরোপের দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৩৮ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ৬৪৭ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে; ৭ হাজার ৫০৩ জন। এছাড়া চীনে ৩ হাজার ২৮৭, ইরানে ২ হাজার ৭৭ এবং ফ্রান্সে ১ হাজার ৩৩১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × two =