Templates by BIGtheme NET
২১ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৪ এপ্রিল, ২০২০ ইং , ৯ শাবান, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » অস্ট্রিয়াতে করোনায় প্রাণ গেল ৪২ জনের

অস্ট্রিয়াতে করোনায় প্রাণ গেল ৪২ জনের

প্রকাশের সময়: মার্চ ২৬, ২০২০, ৪:১৫ অপরাহ্ণ

নিউজ ডেস্ক
প্রাণঘাতী করোনাভাইরাসে ইউরোপের দেশ অস্ট্রিয়াতে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। এই নিয়ে দেশটিতে ৪২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল ৯টায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের থেকে এ সব তথ্য নিশ্চিত করা হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ১ জন। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৪২ জন।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি তিরোল প্রদেশে, ১৫৯৩ জন। রাজধানী ভিয়েনাতে আক্রান্তের সংখ্যা ৭৩৪ জন। গত কয়েকদিনের তুলনায় আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে।

এদিকে, করোনাভাইরাসের কারণে অস্ট্রিয়ার সরকার জনসাধারণকে ঘরের বাইরে যাওয়ার ওপর যে বিধিনিষেধ আরোপ করেছিল সেটি আগামী এপ্রিলের ১৩ তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। অস্ট্রিয়ার পুলিশ প্রশাসন এই বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে।

দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে, অযথা বাইরে দুই-তিনজন একসঙ্গে ঘোরাফেরা করার জন্য ইতিমধ্যে অনেককেই জরিমানা করা হয়েছে। অস্ট্রিয়ার সরকার একদিনে ১৫ হাজার করোনাভাইরাস টেস্ট করার ব্যবস্থা গ্রহণ করছে বলে জানা গেছে।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৪ লাখ ৭৫ হাজার ২ জন আক্রান্ত হয়েছেন। আর মৃতের সংখ্যা ২১ হাজার ৩৫৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 − 2 =