Templates by BIGtheme NET
২১ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৪ এপ্রিল, ২০২০ ইং , ৯ শাবান, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » শুভ জন্মদিন সাকিব আল হাসান

শুভ জন্মদিন সাকিব আল হাসান

প্রকাশের সময়: মার্চ ২৪, ২০২০, ৯:৩১ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক: বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ। ১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন বাংলাদেশের ‘নবাব’ খ্যাত এই তারকা ক্রিকেটার। আজ ৩৩ বছরে পা দিলেন বাংলাদেশি পোস্টারবয়। সাকিবের জন্মদিনে শুভকামনা।

২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টুয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের।

করোনা আতঙ্কে বিশ্বের অন্যান্য মানুষের মতই বর্তমান সময়টা খুব ভালো যাচ্ছে না সাকিবের। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বর্তমানে রয়েছেন যুক্তরাষ্ট্রে। করোনা ভাইরাস আতঙ্কে সেখানেই নিজেকে আইসোলেশনে রেখেছেন তিনি। তাই ধারণা করা যাচ্ছে, একরকম বন্দি হয়েই এবারের জন্মদিন পালন করতে হবে সাকিব আল হাসানকে।

এখন পর্যন্ত ১৯৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিব রান করেছেন ৫৫৭৭। আর ৫৫ টেস্টে রান করেছেন ৩৮০৭ এবং ৭২টি আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে রান ১৪৭১। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০৮৫৫ রানের মালিক সাকিব, যা বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ।

টেস্টে উইকেট সংখ্যা ২০৫, বাংলাদেশের সর্বোচ্চ। ওয়ানডে ক্রিকেটে উইকেট সংখ্যা ২৪৭। টি-টুয়েন্টি ক্রিকেটে উইকেট সংখ্যা ৮৫, যা বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্ব ক্রিকেটে তৃতীয়।

টেস্টে সাকিবের অর্ধশতক ২৪, শতক ৫ ও ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে অর্ধশতক ৪০ টি আর শতক ৭ টি। টি-টুয়েন্টি ক্রিকেটে অর্ধশতক ৮ টি, ক্যারিয়ার সেরা রান ৮৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 + 2 =