Templates by BIGtheme NET
২৩ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৬ এপ্রিল, ২০২০ ইং , ১১ শাবান, ১৪৪১ হিজরী
Home » ব্রেকিং নিউজ » করোনা মোকাবিলায় সমন্বিত উদ্যোগ প্রয়োজন : রওশন

করোনা মোকাবিলায় সমন্বিত উদ্যোগ প্রয়োজন : রওশন

প্রকাশের সময়: মার্চ ২৩, ২০২০, ৭:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে ভয় বা আতঙ্কিত না হতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চিফ প্যাট্রন (প্রধান পৃষ্ঠপোষক) রওশন এরশাদ।

সোমবার (২৩ মার্চ) এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

রওশন এরশাদ বলেন, ভয়ের পরিবর্তে যদি মানুষ সচেতন থাকে এবং নির্দেশনাগুলো মেনে চলে, তাহলে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করা কঠিন কিছু নয়। এমন পরিস্থিতিতে আতঙ্কিত হওয়া উচিত নয়, বরং সচেতন হওয়া দরকার।

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, শুধু করোনা ভাইরাস নয়, যে কোনো সংক্রামক ব্যাধি প্রতিরোধে বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সচেতনতা ও প্রস্তুতি সন্তোষজনক অবস্থা থেকে দূরে আছে। এ ক্ষেত্রে কোভিড-১৯ মোকাবিলা ও প্রতিরোধের বিষয়টিকে একটি সফল স্বাস্থ্য আন্দোলনে রূপ দেওয়ার কৌশল ও উপলক্ষ্য হিসেবে নেওয়া যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার মধ্য দিয়ে ভাইরাসটি বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মাপকাঠিতে করোনা ভাইরাস সংক্রমণের যে ৪টি স্তরের কথা বলা হয়েছে, এর মধ্যে তৃতীয় স্তরে প্রবেশ করেছে বাংলাদেশ। চতুর্থ স্তরটি হলো ব্যাপক সংক্রমণ ও মৃত্যু।

তিনি আরও বলেন, জাতির এ মহাবিপদের মুহূর্তে এই দুর্যোগ মোকাবিলায় একে অপরকে দোষ না দিয়ে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। এমতাবস্থায় জাতীয় পার্টি (জাপা) তথা বিরোধীদলের পক্ষ থেকে সরকারকে সার্বিক সহযোগিতা করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eleven + eight =