Templates by BIGtheme NET
৯ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ৭ রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রেণের বাইরে চলে যাচ্ছে

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রেণের বাইরে চলে যাচ্ছে

প্রকাশের সময়: মার্চ ২৩, ২০২০, ৫:১০ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। তবে সবচেয়ে খারাপ অবস্থা নিউইয়র্ক সিটির। শহরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৭৭৬য়ে গিয়ে দাঁড়িয়েছে। এদের মধ্যে ৯৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার রাতে নিউইয়র্ক সিটির মেয়র অফিস থেকে এই পরিসংখ্যান জানান হয়।

যুক্তরাষ্ট্রের তিন ভাগের এক ভাগ এবং সারা বিশ্বের শতকরা পাঁচ ভাগ করোনায় আক্রান্ত রোগীর বাস নিউইয়র্ক সিটিতে।

তবে নিউইয়র্কের পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করেছেন ওই শহরের মেয়র বিল ডি ব্লাজিও। একই সঙ্গে তিনি করোনা মোকাবেলায় যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকার তথা ট্রাম্প প্রশাসনের অব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

মেয়র বিল দা ব্লাজিও সতর্ক করে দিয়ে বলেছেন, ‘সবচেয়ে খারাপ অবস্থা এখনও আসেনি। হাসপাতালগুলো এখন করোনাভাইরাস মোকাবিলায় লড়াই করছে। আক্রান্তের সংখ্যা এখন ১১ হাজারের কাছাকাছি।’

ট্রাম্পের প্রতি ক্ষোভ প্রকাশ করে নিউইয়র্কের মেয়র ডি ব্লাজিও রোববার সকালে বলেন, ‘আমি বুঝতে পারছি না, প্রেসিডেন্ট ট্রাম্প এখনো কেন সেনা মোতায়েন করে যুদ্ধকালীন কাজের নির্দেশ দিচ্ছেন না।’

এবারই প্রথম করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে এতটা ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ব্লাজিও।

এসময় তিনি ক্ষুব্ধ স্বরে ট্রাম্পের কাছে আরও জানতে, সেনাবাহিনী এখনো কেন ব্যারাকে? তাদের কেন সামনে নিয়ে আসা হচ্ছে না?

এ অবস্থায় নিউইয়র্ক, নিউ জার্সিসহ পুরো এলাকায় লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে বলে জানা গেছে।

নিউইয়র্ক সিটির কুইন্সে ৩ হাজার ৫০জন, ম্যানহাটনে ২ হাজার ৩২৪ জন, ব্রুকলিনে ৩ হাজার ১৫৪ জন, ব্রঙ্কসে ১ হাজার ৫৬৪ জন এবং স্টেটেন আইল্যান্ডে ৬৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পুরো যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন অন্তত ৩৫ হাজার ৬০ মানুষ। এদের মধ্যে রোববার মাত্র ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৫১৪ জন। মারা গেছেন ৪৫৭ জন। এ পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১৯৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

six − two =