Templates by BIGtheme NET
১৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২৯ মার্চ, ২০২০ ইং , ৩ শাবান, ১৪৪১ হিজরী
Home » বিনোদন » ৬৫তম ফিল্মফেয়ার : সেরা অভিনেতা রণবীর, অভিনেত্রী আলিয়া

৬৫তম ফিল্মফেয়ার : সেরা অভিনেতা রণবীর, অভিনেত্রী আলিয়া

প্রকাশের সময়: ফেব্রুয়ারি ১৬, ২০২০, ১০:৫০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : বলিউডের সবচেয়ে বড় পুরস্কারের নাম ‘ফিল্মফেয়ার’। এ বছরের ‘৬৫তম অ্যামাজন ফিল্মফেয়ার ২০’-এর আসর বসেছিল শনিবার রাতে গুয়াহাটিতে। সেখানে ঘোষণা করা হয় পুরস্কার প্রাপকদের নাম। সেই চাঁদের আসরে হাতে গোনা কয়েকজন বাদে বলিউডের প্রায় সব অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীই উপস্থিত ছিলেন।

কিন্তু কারা জিতলেন পুরস্কার? ৬৫তম ফিল্মফেয়ারের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন হালের সেনসেশন রণবীর সিং। ‘গাল্লি বয়’ ছবির জন্য এ পুরস্কার পান নায়িক। একই ছবিতে নজরকাড়া অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কারটি বাগিয়ে নিয়েছেন আলিয়া ভাট।

শুধু তাই নয়, সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে আলিয়া এবং রণবীর অভিনীত ‘গাল্লি বয়’। এছাড়া সেরা পরিচালকের পুরস্কারটিও জিতে নিয়েছেন এ ছবির পরিচালক জোয়া আখতার। অর্থাৎ চারটি বিভাগে সেরা হয়ে এবারের ফিল্মফেয়ার স্মরণীয় করে রাখল ‘গাল্লি বয়’।

অন্যান্য বিভাগে পুরস্কার জিতেছেন যারা

সমালোচকদের বিচারে সেরা সিনেমা ‘সোনচিড়িয়া’ এবং ‘আর্টিক্যাল ১৫’। সমালোচকদের বিচারে সেরা অভিনেতা আয়ুষ্মান খুরানা। ‘আর্টিক্যাল ১৫’ ছবির জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি। সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী ভূমি পেডনেকার এবং তাপসী পান্নু। দুজনেই এ পুরস্কার পেয়েছেন তাদের ‘সান্ড কি আঁখ’ ছবির জন্য।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন সিদ্ধান্ত চতুর্বেদী। সেরা মিউজিক অ্যালবম ‘গাল্লি বয়’ এবং ‘কবীর সিং’। সেরা গীতিকার ডিভাইন এবং অঙ্কর তিওয়ারি (‘আপনা টাইম আয়ে গা’ অ্যালবামের জন্য)। সেরা পুরুষ প্লেব্যাক সিঙ্গার, অরিজিত সিং (‘কলঙ্ক’ ছবিতে ‘কলঙ্ক নাহি’ গানটির জন্য)। সেরা নারী প্লেব্যাক সিঙ্গার, শিল্পা রাও (‘ওয়ার’ ছবির ‘ঘুংরো’ গানের জন্য)।

বেস্ট ডেবিউ ডিরেক্টর, আদিত্য ধর (উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক)। বেস্ট ডেবিউ অভিনেতা, অভিমন্যু দাসানি (মর্দ কো দর্দ নেহি হোতা)। বেস্ট ডেবিউ অভিনেত্রী, অনন্যা পান্ডে (স্টুডেন্ট অফ দ্য ইয়ার টু)। সেরা অরিজিনাল স্টোরি অ্যাওয়ার্ড, ‘আর্টিক্যাল ১৫’ ছবির জন্য অনুভব সিং এবং গৌরভ। সেরা চিত্রনাট্য পুরস্কার, রীমা কাগতি এবং জোয়া আখতার-এর ‘গাল্লি বয়’।

এ বছর আজীবন সম্মাননা পেয়েছেন বর্ষীয়ান চিত্রনির্মাতা রমেশ সিপ্পি। ‘শোলে’র মতো মাইলস্টোনের জনকের হাতে পুরস্কারটি তুলে দেন অভিনেতা অক্ষয় কুমার। চলচিত্রে উৎকর্ষতা, গোবিন্দ। সেরা সংলাপ, গাল্লি বয় (বিজয় মৌর্য)। আরডি বর্মন উদীয়মান সংগীত প্রতিভা পুরস্কার, সুশান্ত সছদেভ (উরি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 − 1 =