Templates by BIGtheme NET
১২ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ইং , ২৯ জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » শিরোপা জিততে হলে ১৭১ রান করতে হবে মুশফিকদের

শিরোপা জিততে হলে ১৭১ রান করতে হবে মুশফিকদের

প্রকাশের সময়: জানুয়ারি ১৭, ২০২০, ৯:১৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে খেলছেন মুশফিকুর রহিম। শুধু বিপিএল নয়, ঘরোয়া কোনো টুর্নামেন্টের ফাইনালে এই প্রথম মাঠে নামলেন বাংলাদেশ জাতীয় দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ২০১২-২০১৯, অর্থাৎ সাত বছরের শিরোপা আক্ষেপ কি ঘোচাতে পারবেন বিপিএলের চলতি আসরের সেরা এই ব্যাটসম্যান?

সেই প্রশ্নের মীমাংসা হবে যদি মুশফিকের দল খুলনা টাইগার্স টপকাতে পারে রাজশাহী রয়্যালসের দেওয়া ১৭১ রানের টার্গেট।

শুক্রবার (১৭ জানুয়ারি) বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে রাজশাহী।

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর স্কোরবোর্ডে ১৪ রান যোগ হতেই বিদায় নেন ওপেনার আফিফ হোসেন (১০)। চাপটা সামাল দিয়ে দলের রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার লিটন দাস ও ইরফান শুকুর। দুজনে গড়েন ৪৯ রানের জুটি।

মিথুনতাদের এই জুটি ভাঙেন শহিদুল ইসলাম। ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন ধীর-গতির ব্যাট করতে থাকা লিটন। সতীর্থকে হারালেও ব্যাটে ঝড় অব্যাহত রেখে ফিফটি তুলে নেন শুকুর। দলীয় ৯৯ রানে মোহাম্মদ আমিরের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরার আগে তিনি ৩৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন তিনি। তার আগে ব্যক্তিগত ৯ রানে রবি ফ্রাইলিংকে উইকেট উপহার দেন শোয়েব মালিক।

তবে শেষদিকে ঝড় তুলেন আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নওয়াজ। দুজনে শেষ ৩২ বলে করেন ৭০ রান। রাজশাহী অধিনায়ক রাসেল ১৬ বলে ৩ ছক্কায় অপরাজিত ছিলেন ২৭ রানে। ২০ বলে ৪১ রানে অপরাজিত ছিলেন নওয়াজ। পাকিস্তানি অলরাউন্ডারের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 3 =