Templates by BIGtheme NET
৩১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ জুলাই, ২০২০ ইং , ২২ জিলক্বদ, ১৪৪১ হিজরী
Home » অর্থনীতি » ডাক বিভাগের নগদ
দৈনিক লেনদেন ১০০ কোটি!

ডাক বিভাগের নগদ
দৈনিক লেনদেন ১০০ কোটি!

প্রকাশের সময়: জানুয়ারি ১৪, ২০২০, ৪:২৯ অপরাহ্ণ

গেল বছরের মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ভোধনের মাধ্যমে চালু হয় বাংলাদেশ পোস্ট অফিসের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। যার মাত্র ১০ মাসের মাথায় সরকারি এই সার্ভিসটির লেনদেন দৈনিক ১০০ কোটি টাকা অতিক্রম করেছে। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তথ্য নিশ্চিত করেছেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার স্ট্যাটাসে বলেন, ‘আমরা গর্বের সঙ্গে ঘোষণা করছি, ১০ জানুয়ারি জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের দৈনিক লেনদেন ১০০ কোটি টাকা অতিক্রম করেছে। স্মরণ করতে পারি গত বছরের ২৬ মার্চ আমাদের যাত্রা শুরু হয়েছিল। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।’

বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ নির্মাণের সহযোগী হিসেবে ২০১৯ সালের ২৬ মার্চ আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে ‘নগদ’। পথচলা শুরুর মাত্র ১০ মাসের মধ্যে ‘নগদ’ মানুষের ভালোবাসা ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

মাত্র ১০ মাসের পথ চলায় ‘নগদ’ এর উদ্যোক্তার সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। এ ছাড়া দেশের সবচেয়ে কম ক্যাশ-আউট চার্জ (১৪ টাকা ৫০ পয়সা) ও প্রতি হাজারে ৫ টাকা ক্যাশ-ব্যাক দিয়ে গ্রাহকদের কাছে দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে ‘নগদ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × four =