Templates by BIGtheme NET
৮ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২১ জানুয়ারি, ২০২০ ইং , ২৪ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » ভারতের কোন শহরে কোন অপরাধীর বাস?

ভারতের কোন শহরে কোন অপরাধীর বাস?

প্রকাশের সময়: জানুয়ারি ১৪, ২০২০, ১:৩২ অপরাহ্ণ

নিজস্ব খবর: ভারতের বেশ কিছু অংশে বিশেষ বিশেষ অপরাধের বাড়বাড়ন্ত রয়েছে। আসুন জেনে নিই সেই শহরগুলো সম্পর্কে:-

গাড়ি চুরি: উত্তর প্রদেশের মীরাট ও মুজফফরনগরের সাথে জড়িত হয়েছে বহু গাড়ি চুরির ঘটনা। শুধু তাই নয়, উত্তর ভারতের অন্যান্য শহরে গাড়ি চুরির ঘটনার তদন্ত থেকে উঠে এসেছে এই দুই শহরের দাগী আসামীদের নাম।

খুন: মোটা অঙ্কের টাকার বিনিময়ে খুনের ঘটনা রমরমিয়ে চলে উত্তর প্রদেশের ইটাওয়া ও বুলন্দশহর অঞ্চলে। গত কয়েক বছরে এই দুই শহরের সাথে বিহারের বেগুসারাই শহরে পাল্লা দিয়ে বেড়েছে খুনের ঘটনা, জানাচ্ছে ভারতের জাতীয় অপরাধ ব্যুরো।

পরিচয়পত্র জালিয়াতি: ভোটার কার্ড বা ‘আধার’ জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনা কয়েক বছরে মারাত্মক হারে বেড়েছে। অপরাধ ব্যুরোর সাইবার ক্রাইম বিভাগ জানাচ্ছে, এমন অপরাধের হারে শীর্ষে রয়েছে দক্ষিণের শহর হায়দরাবাদ।

লুট ও ডাকাতি: মধ্য প্রদেশ ও রাজস্থানের বিভিন্ন অঞ্চল লুটপাটের জন্য কুখ্যাত। হাইওয়ে সংলগ্ন বসতিহীন অঞ্চলগুলিই অপরাধীদের নজরে থাকে।

আইটি ফ্রড: তথ্যপ্রযুক্তির উন্নয়নের সাথে পাল্লা দিয়ে বেড়েছে নতুন ধারার অপরাধ। বেঙ্গালুরু, যেখানে রয়েছে বিশ্বের বড় বড় তথ্যপ্রযুক্তি সংস্থার দফতর, বর্তমানে ভারতের আইট ফ্রড বা তথ্যপ্রযুক্তি অপরাধের রাজধানী।

ধর্ষণ: একের পর এক ভয়াবহ ধর্ষণের খবর সামনে আসার পর থেকে বলা হচ্ছে যে রাজধানী দিল্লিই ভারতের ‘ধর্ষণ রাজধানী’।

গুম বা অপহরণ: বেশ কয়েক দশক ধরে চলে আসা গুমের প্রবণতা এখনও ভারতের রাজ্য বিহারের পিছু ছাড়েনি। রাজনৈতিক প্রতিহিংসাজনিত কারণেই সেখানে বেশির ভাগ গুমের ঘটনা হয় বলে মনে করেন অনেকে।

কয়লা মাফিয়া: কয়লা খনির জন্য বিখ্যাত ঝাড়খণ্ডে সক্রিয় আছে বহু মাফিয়া চক্র।

মাদক বাজার: হিমাচল প্রদেশের কুলু ও মানালি অঞ্চলে রয়েছে মাদক-পর্যটনের ব্যাপক প্রচলন। এই অঞ্চলে ব্যাপকহারে গাঁজা, আফিম ও চরসের উৎপাদন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 3 =