Templates by BIGtheme NET
৩১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ জুলাই, ২০২০ ইং , ২২ জিলক্বদ, ১৪৪১ হিজরী
Home » বিজ্ঞান- প্রযুক্তি » পৃথিবীতেও রয়েছে ভিনগ্রহের প্রাণী!

পৃথিবীতেও রয়েছে ভিনগ্রহের প্রাণী!

প্রকাশের সময়: জানুয়ারি ১৩, ২০২০, ৮:৫৪ অপরাহ্ণ

পৃথিবীতেও ভিনগ্রহের প্রাণীর বাস রয়েছে বলে দাবি করেছে ব্রিটেনের প্রথম মহাকাশচারী হেলেন শারমানের। তার দাবি পৃথিবী ছাড়াও এ মহাবিশ্বে আরও বুদ্ধিমান প্রাণী রয়েছে। এর আগেও ভিনগ্রহের প্রাণীদের মহাকাশ যান দেখেছেন বলেও অনেকে দাবি করেন। তবে এবার এসব কিছু ছাড়িয়ে ব্রিটেনের মহাকাশচারী হেলেন শারমান দাবি করলেন-পৃথিবীতেই আমাদের মাঝে হয়তো রয়েছে ভিনগ্রহের প্রাণী।

হেলেন ১৯৯১ সালে সোভিয়েত মির স্পেস স্টেশনে গিয়েছিলেন। সম্প্রতি তিনি বলেন, মহাবিশ্বে কোটি কোটি গ্রহ-তারা রয়েছে। সেখানে কোথাও অন্য কোনোরূপে প্রাণ থাকতে পারে। হতে পারে সেই প্রাণীরা আমার-আপনার মতো কার্বন, নাইট্রোজেন দিয়েই তৈরি, আবার অন্য কোনোরকমও হতে পারে।

১৯৯১ সালে রসায়নবিদ হেলেন মাত্র ২৭ বছর বয়সে স্পেস মিশনে গিয়েছিলেন। কম বয়সে মহাকাশে যাওয়াদের মধ্যে তিনি অন্যতম। সে সময় বিমান থেকে অজ্ঞাত মহাকাশ যান দেখা গেছে বলে একাধিকবার দাবি উঠে। তাদের সপক্ষে নানা ভিডিও প্রকাশ করা হয়েছে। এরপর সাবেক পেন্টাগন এক কর্মকর্তা একটি তদন্তমূলক গবেষণার নেতৃত্ব দেন। ২০১৭ সালে সেই গবেষণার উদ্দেশ্য ছিল- আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) বা ভিনগ্রহের প্রাণীদের মহাকাশ যানের অস্তিত্ব রয়েছে কিনা খুঁজে দেখা।

ওই কর্মকর্তা এক সাক্ষাৎকারে বলেন, তার বিশ্বাস এমন প্রমাণ রয়েছে যা থেকে বলা যায় এ পৃথিবীতে ভিনগ্রহের প্রাণীরা আসতে পারে।

আর হেলেন দাবি করেন, এমনও হতে পারে আমাদের মাঝেই ভিনগ্রহের প্রাণীরা রয়েছে। অথচ আমরা তাদের দেখতে পাই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × one =