Templates by BIGtheme NET
১০ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ জানুয়ারি, ২০২০ ইং , ২৬ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » পুঁচকে সোসিয়েদাদের সাথে পয়েন্ট হারল বার্সা

পুঁচকে সোসিয়েদাদের সাথে পয়েন্ট হারল বার্সা

প্রকাশের সময়: ডিসেম্বর ১৫, ২০১৯, ১০:১১ পূর্বাহ্ণ

নিরাপত্তার কারণে পেছানো হয়েছে মৌসুমের এল ক্লাসিকো। যেই ম্যাচ হওয়ার কথা গত ২৬ অক্টোবর, সেটি মাঠে গড়াবে আগামী ১৯ ডিসেম্বর। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে বড়সড় এক ধাক্কাই খেয়েছে কাতালুনিয়ান ক্লাব বার্সেলোনা।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপের শেষ ম্যাচে ইন্টার মিলানের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরার মাধ্যমে এল ক্লাসিকোর জন্য আত্মবিশ্বাস জমাতে শুরু করেছিলো বার্সা। কিন্তু তাদের পরিকল্পনার মাঝপথেই বাধা হয়ে গেলো রিয়াল সোসিয়েদাদ।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামার আগে রিয়াল সোসিয়েদাদের কাছেই আটকে গেছে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ম্যাচ ড্র করেছে ২-২ গোলে। যার ফলে রিয়ালের সামনে সুযোগ চলে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলের।

শনিবার রাতে সোসিয়েদাদের কাছে যেনো পাত্তাই পায়নি বার্সেলোনা। পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিলো স্বাগতিকরা, আক্রমণও করেছে বার্সেলোনার চেয়ে ১০টি বেশি। তবু তারা জয়টা অবশ্য পায়নি। দারুণ লড়াই শেষে মাঠ ছেড়েছে পয়েন্ট ভাগাভাগি করে।

ম্যাচের ১২ মিনিটে অনেকটা সৌভাগ্যবশতই লিড নেয় সোসিয়েদাদ। সার্জিও বুসকেটস ডি-বক্সের মধ্যে ফাউল করে পেনাল্টি পায় স্বাগতিকরা। সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন মিকেল ওরজাবাল।

গোল শোধ করতে বার্সেলোনাকে খেলতে হয় ৩৮ মিনিট পর্যন্ত। লুইস সুয়ারেজের বাড়ানো বল ধরে দলকে সমতায় বসান ফরাসি স্ট্রাইকার অ্যান্তনিও গ্রিজম্যান। সোসিয়েদাদের ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত গোল উদযাপন করেননি তিনি।

দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র ৪ মিনিটের মাথায় লিড পেয়ে যায় বার্সেলোনা। এবার গোল করেন সুয়ারেজ। অফসাইডের ফাঁদ ভেঙে বল নিয়ে ডি-বক্সে ঢুকে যান মেসি। চাইলে নিজেই শট নিতে পারতেন। তা না করে বাড়িয়ে দেন সুয়ারেজের উদ্দেশ্যে। সহজ সুযোগ হাতছাড়া করেননি উরুগুইয়ান স্ট্রাইকার।

তবে ম্যাচে ফের সমতা ফেরাতে কোনো ভুল করেনি সোসিয়েদাদ। এতেও ছিলো খানিক ভাগ্যের ছোঁয়া। প্রথম গোল করা ওরজাবালার শট ইভান রাকিটিচের গায়ে লেগে দিক পরিবর্তন করে যাচ্ছিলো গোলের দিকে। যা প্রতিহত করেন টের স্টেগান। কিন্তু ফিরতি বলে গোল করে বসেন অ্যালেক্সান্ডার ইজাক।

যার ফলে ২-২ গোলের ড্রতেই শেষ হয় ম্যাচ। এ ড্রয়ের ফলে ১৬ ম্যাচে ১১ জয় ও ২ ড্রতে বার্সেলোনার পয়েন্ট এখন ৩৫। আজ (রোববার) রাতে ভ্যালেন্সিয়াকে হারাতে পারলেই এল ক্লাসিকোর আগে শীর্ষস্থানে বসবে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট পাওয়া রিয়াল মাদ্রিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 + twenty =