Templates by BIGtheme NET
২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ আগস্ট, ২০২০ ইং , ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » কে কোন দলে খেলছেন?
বঙ্গবন্ধু বিপিএলে বিদেশী প্লেয়ার

কে কোন দলে খেলছেন?
বঙ্গবন্ধু বিপিএলে বিদেশী প্লেয়ার

প্রকাশের সময়: ডিসেম্বর ১৪, ২০১৯, ৪:৫৩ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার নামেই আয়োজন করেছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। যা ১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম সিলেট থান্ডারের মুখোমুখি হওয়ার মাধ্যমে শুরু হয়েছে। বিপিএলের এই বিশেষ আসর রাঙাতে তারকা ক্রিকেটারদের কিনে দল সাজিয়েছে বিসিবি। দেখে নেওয়া যাক এবারের আসরে কোন দলে খেলছেন কোন ক্রিকেটার।

ঢাকা প্লাটুন:
বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফির ঢাকায় বিদেশি ক্রিকেটারের মধ্যে রয়েছেন শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, থিসেরা পেরেরা, রবি ইভান্স, আসিফ আলি, লুইস ক্রিস। এছাড়া দেশ সেরা ওপেনার তামিম ইকবালের সাথে দেশীয় ক্রিকেটারদের মধ্যে রয়েছেন, এনামুল হক বিজয়, মুমিনুল হক, শুভাগত হোম, মেহেদী হাসান, আরিফুল হক, রকিবুল হাসান, জাকের আলি ও হাসান মাহমুদ।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স:
মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে চট্টগ্রামে বিদেশি ক্রিকেটার হিসেবে আছেন, ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামস, আভিস্কা ফার্নান্দো, রায়াদ এমরিত, রায়ার্ন বার্ল ও ইমাদ ওয়াসিম। এছাড়া ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মুক্তার আলি, পিনাক ঘোষ, নাসুম আহমেদ ও জুনায়েদ সিদ্দিকির মতো দেশীয় ক্রিকেটারদের দিয়ে দল সাজিয়েছে চট্টগ্রাম।

কুমিল্লা ওয়ারিয়র্স:
জাতীয় দলের ওপেনার সৌম্য সরকারের কুমিল্লায় বিদেশি ক্রিকেটার কুশল পেরেরা, মুজিব-উর রহমান, ডেভিড মালান ও দাসুন সানাকা। এছাড়া দেশীয় ক্রিকেটারদের মধ্যে আল আমিন হোসেন, ইয়াসির আলি, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল ইসলাম অঙ্কন, সুমন খান, ও ফারদিন হোসেন অনিরা রয়েছেন।

খুলনা টাইগার্স:
মুশফিকুর রহিমের খুলনাকে সাজানো হয়েছে, মোহাম্মদ আমির, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, নাজিবুল্লাহ জাদরান ও রহমানুল্লাহ গুলবাজের মতো বিদেশি তারাকা দিয়ে। এছাড়া এই দলের দেশীয় ক্রিকেটার শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান শুভ, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম ও তানভির ইসলামরা।

রাজশাহী রয়েলস:
বাংলাদেশ দলের ওপেনার লিটন দাসের রাজশাহীতে রয়েছেন, রবি বোপারা, হজরতুল্লাহ জাজাই, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ইরফানের মতো বিদেশি ক্রিকেটার। এছাড়া ইয়ং স্টার আফিফের সাথে আবু জায়েদ রাহী, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলক কাপালি, কামরুল ইসলাম রাব্বি, ইরফান শুক্কুর, মিনহাজুল আবেদিন ও নাহিদুল ইসলামরা রয়েছে দেশীয় ক্রিকেটার ক্যাটাগরিতে।

রংপুর রেঞ্জার্স:
কাটার মাস্টার মোস্তাফিজের রংপুরের বিদেশি খেলোয়ার মোহাম্মদ নবি, শাই হোপ, ক্রিস গ্রেগরি ও ক্যামেরন ডেলপোর্টরা। এছাড়া দেশীয়দের মধ্যে রয়েছেন, নাইম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী ও সঞ্জিত সাহা।

সিলেট থান্ডার্স:
মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট থান্ডার্সে বিদেশি ক্রিকেটার শেরফেইন রাদারফোর্ড, শফিকুল্লাহ শাফাক, নাবিনুল হক, জনসন চার্লস ও জীবন মেন্ডিস। এ দলের দেশীয় ক্রিকেটার মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, রনি তালুকদার, নাইম হাসান, দেলোয়ার হোসেন, মনির খান ও রুবেল মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × four =