Templates by BIGtheme NET
১৩ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৬ জানুয়ারি, ২০২০ ইং , ২৯ জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ঢাকায় এসেই সাকিবকে মিস করছেন আন্দ্রে রাসেল

ঢাকায় এসেই সাকিবকে মিস করছেন আন্দ্রে রাসেল

প্রকাশের সময়: ডিসেম্বর ১১, ২০১৯, ১০:৫০ পূর্বাহ্ণ

বিশেষ সংবাদদাতা: কারণ যাই হোক। সবচেয়ে বড় কথা হলো, রাত পোহালেই বিপিএলের সপ্তম আসর। অথচ তিনি মানে বিপিএল তথা বাংলাদেশের এবং বিশ্বের অন্যতম সেরা ও সফল অলরাউন্ডার সাকিব আল হাসান নেই এবারের আসরে।

জুয়াড়িদের কছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে আইসিসির দুর্নীতি দমন সংস্থা এবং বিসিবি- কাউকে তথ্য না জানিয়ে এক বছরের জন্য মাঠ থেকে নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। শুধু সাকিব ভক্তরাই নন। ক্রিকেট অনুরাগি মাত্র সাকিবকে মিস করবেন এই সময়টাতে।

সাকিব নেই ভেবে অনেকেরই মন খারাপ। মন খারাপ হবারই কথা। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার, যিনি ভারতের আইপিএল আর অস্ট্রেলয়ার বিগ ব্যাশসহ বিশ্বের সব বড় বড় ফ্র্যাঞ্চাইজি আসরে অংশ নিয়েছেন, নিচ্ছেন এবং ম্যাচে ভাগ্য গড়ে দেয়া ছাড়াও দলকে চ্যাম্পিয়ন করার পিছনেও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। যার ব্যাট ও বল সমানে চলে। যিনি একাই দলকে টেনে নিতে পারেন। বিপিএলের আগের ছয় বারের তিন বারের সেরা পারফরমার হয়ে সে সত্যেরই জানান দিয়েছেন সাকিব।

বলার অপেক্ষা রাখে না বিপিএলের প্রথম দুই আসরের সেরা পারফরমার সাকিব। প্রথমবার ছিলেন খুলনার অধিনায়ক। দলকে ফাইনালে তুলতে না পারলেও সবাইকে টপকে হয়েছিলেন টুর্নামেন্ট সেরা। এরপর ঢাকা গ্ল্যাডিয়েটরসকে চ্যাম্পিয়ন করেই জেতেন আসার সেরা পারফরমারের পুরষ্কার।

আর আগেরবারও (গত আসরে) বিপিএল সেরা হয়েছিলেন সাকিব। এবার সেই সাকিবই নেই। তাকে ছাড়া বিপিএল খেলতে নেমে অনেক সহযোগী ক্রিকেটারেরই মন খারাপ।

সবচেয়ে হতাশ আন্দ্রে রাসেল। বিপিএল এবং আইপিএলের বেশির ভাগ আসরে সাকিবের সাথে এক দলে খেলা এ ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার গত দুই বছর ঢাকা ডায়নামাইটসে সাকিবের নেতৃত্বে খেলেছেন। এবার রাজশাহী রয়্যালসের হয়ে খেলতে এসেছেন আন্দ্রে রাসেল।

রাজধানীতে পৌঁছে মিডিয়ার সামনে প্রথম দাঁড়িয়েই সাকিবের কথা বলে মন খারাপ আন্দ্রে রাসেলের। তার অনুভব ও উপলব্ধি, তিনি একা নন। পুরো বিপিএল সাকিবকে মিস করবে।

আজ মঙ্গলবার ঢাকার স্থানীয় এক হোটেলে কথা বলতে গিয়ে এ ক্যারিবীয় অলরাউন্ডার বলে ওঠেন, ‘পুরো আয়োজনেই সাকিবের অভাববোধ হবে। বিপিএলের পুরোটা জুড়ে সবাই সাকিবকে মিস করবে।’

সেটা এমনি এমনি নয়। কেন করবে? কি কারণে সাকিবের কথা মনে হবে সবার? তার ব্যাখ্যাও আছে। তাইতো রাসেলের কথা, সাকিব এক দারুণ ক্রিকেটার। খুবই ভাল ও চতুর, বুদ্ধিমান বোলার। সেই সাথে খুব ভাল হিটার। যার আছে বড় শট খেলার সামর্থ্য।’

এবারের বিশ্বকাপ ক্রিকেটে সাকিবের অসাধারণ পারফরমেন্সকে উপমা হিসেবে টেনে এনে আন্দ্রে রাসেল বলে ওঠেন, ‘সাকিব এবারের বিশ্বকাপে অসাধারণ ক্রিকেট খেলেছে।’

সাকিবের অভাববোধ করার পাশাপাশি তার মেধা, প্রজ্ঞার প্রশংসায়ও শেষ হয়নি রাসেলের কথা। সাকিব আবার তার মত করে ফিরে আসবেন। আবার বিপিএল মাতাবেন, ব্যাট ও বল হাতে নৈপুণ্যের দ্যুতিতে দর্শক হৃদয় জয় করবেন- এমন প্রত্যাশাও রাসেলের। তার বিশ্বাস, সাকিবের বয়স এখনও অনেক কম। আর সাসপেন্সনের সময়ও খুব বেশি নয়, মোটে এক বছর। তাই তার ধারণা সাকিব ঠিকই ফিরে আসবেন আগের মত। হয়ত তার চেয়েও উজ্জ্বল ও শক্ত সামর্থ্য হয়ে।

‘সাকিব এখনো বয়সে তরুণ। তার শাস্তির মেয়াদ মোটে এক বছর। আমার মনে হয়, অসুবিধা হবে না। সাকিব ঠিকই কামব্যাক করবে এবং হয়তো আগের চেয়েও আর শক্তিশালী হয়ে কামব্যাক করবে। আমার বিশ্বাস, সে সঠিক পথেই হাঁটবে এবং সঠিক বিষয় ও আসল কাজেই নজর দেবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 − three =