Templates by BIGtheme NET
২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ আগস্ট, ২০২০ ইং , ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
Home » বিনোদন » কে এই সৃজিত?

কে এই সৃজিত?

প্রকাশের সময়: ডিসেম্বর ৬, ২০১৯, ৮:৫৩ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক
ভারতের খ্যাতনামা পরিচালক সৃজিত মুখার্জি পরিচালনার পাশাপাশি অভিনয়, চিত্রনাট্য ও অর্থনীতিবিদ হিসেবেও সুপরিচিত। তিনি জন্মগ্রহণ করেন ১৯৭৭ সালের ২৩ সেপ্টেম্বর। বাবা সমরেশ মুখার্জি স্থাপত্যবিদ্যার অবসরপ্রাপ্ত শিক্ষক এবং মা শরীরবিজ্ঞান বিভাগের শিক্ষক।

সৃজিত তার স্কুলজীবন শেষ করেন দোলনা ডে হাইস্কুল এবং সাউথ পয়েন্ট স্কুল থেকে। এরপর তিনি প্রেসিডেন্সি কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক পাস করেন। পরে তিনি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এম.ফিল ও পিএইচডি শেষ করেন।

২০১০ সালে সৃজিত পরিচালিত ‘অটোগ্রাফ’ ছবিটি সিনেমাপাড়ায় ব্যাপক সাড়া ফেলে। এরপর ২০১১ সালে তিনি নির্মাণ করেন ‘বাইশে শ্রাবণ’ ২০১২ সালে ‘হেমলক সোসাইটি’, ২০১৩ সালে ‘মিশর রহস্য’, ২০১৪ সালে ‘জাতিস্মর ও চতুষ্কোণ’, ২০১৫ সালে ‘নির্বাক’, ও ‘রাজকাহিনী’।

ভারতের ৬১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সৃজিত পরিচালিত ‘জাতিস্মর’ ছবিটি চারটি পুরস্কার জিতে নেয়। এরপর ৬২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে তার পরিচালিত ‘চতুষ্কোণ’ সিনেমাটির জন্য তিনি সেরা পরিচালক এবং সেরা চিত্রনাট্য বিভাগে পুরস্কার জিতে নেন।

বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের সঙ্গে সৃজিতের প্রেমের খবর শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বিয়ে করছেন বাংলাদেশের আরেক অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fourteen − 5 =