Templates by BIGtheme NET
২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ আগস্ট, ২০২০ ইং , ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » ট্রাম্পকে বোধবুদ্ধি লোপ পাওয়া বৃদ্ধ বলে উত্তর কোরিয়ার নেতার খোঁচা

ট্রাম্পকে বোধবুদ্ধি লোপ পাওয়া বৃদ্ধ বলে উত্তর কোরিয়ার নেতার খোঁচা

প্রকাশের সময়: ডিসেম্বর ৬, ২০১৯, ৭:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে খোঁচা দিয়ে বোধবুদ্ধি লোপ পাওয়া বৃদ্ধ বলে অভিহিত করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মন্ত্রিসভার উপপররাষ্ট্রমন্ত্রী চো সন-হুই। উত্তর কোরিয়ার নেতাকে ট্রাম্প ‘রকেটম্যান’ বলে সম্বোধন করায় তিনি এ মন্তব্য করলেন। খবর বিবিসির। এসবের মধ্য দিয়ে নতুন করে শুরু হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিমের কথার লড়াই।

যুক্তরাজ্যে সম্প্রতি অনুষ্ঠিত ন্যাটো সম্মেলনে মঙ্গলবার উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে ‘রকেটম্যান’ বলে সম্বোধন করেন ডোনাল্ড ট্রাম্প।

এ ছাড়া ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক শক্তি ব্যবহারের অধিকার রাখে যুক্তরাষ্ট্র।

ট্রাম্পের এমন বক্তব্যের পর উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থায় দেয়া এক বিবৃতিতে কিমের পক্ষে দেশটির উপপররাষ্ট্রমন্ত্রী চো সন-হুই হুশিয়ারি দিয়ে বলেন, ট্রাম্পের বক্তব্যের কারণে দুই বছর আগের ‘বাগযুদ্ধ’ আবার শুরু হতে পারে।

উত্তর কোরিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী চো সন-হুই দেশটির নেতার পক্ষে আরও বলেন, ‘এখনকার এমন অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্তে যদি উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোনো ভাষা ও অভিব্যক্তির কারণে মারমুখী পরিস্থিতি সৃষ্টি করা হয়, তা হলে অবশ্যই সেটি বয়সের কারণে বোধবুদ্ধি লোপ পাওয়া বৃদ্ধের আচরণ হিসেবেই গণ্য হবে।’

উল্লেখ্য, ২০১৭ সালে প্রথমবার উত্তর কোরিয়া ডোনাল্ড ট্রাম্পকে ‘বৃদ্ধ ও দুর্বল’ ব্যক্তি বলে অভিহিত করে।

২০১৭ সালে ট্রাম্প কিমকে ‘খুদে রকেটম্যান’ ও ‘পাগলা’ বলেন। অন্যদিকে কিম মার্কিন প্রেসিডেন্টকে ‘মানসিকভাবে বিপর্যস্ত দুর্বল বৃদ্ধ’ বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four × four =