Templates by BIGtheme NET
২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » দীপুর সোনাঝরা হাসির দিনে ফুটবলে হতাশা

দীপুর সোনাঝরা হাসির দিনে ফুটবলে হতাশা

প্রকাশের সময়: ডিসেম্বর ২, ২০১৯, ৯:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক
কাঠমান্ডুর সাতদোবাদো কমপ্লেক্সে সকালে সোনা জয়ের আনন্দে উদ্বেল দিপু চাকমা। সবাই তাকে বাহবা দিচ্ছে। আনন্দাশ্রু নিয়ে নিজের দীর্ঘপ্রতিক্ষার অবসানের কথা বলছিলেন তিনি। বিকালে তখন ভিন্ন চিত্র দশরথ স্টেডিয়ামে। সোনা জয়ের মিশনে মাঠে নামলেও ভুটানের কাছে হার দিয়ে গেমসে যাত্রা শুরু করেছেন জামাল ভূঁইয়ারা। ফলে সোনা জয়ের পথটা বড় দুর্গম হয়ে গেল তাদের।

সোমবার কাঠমান্ডুতে লাল-সবুজদের জন্য হাসি-কান্নার মিশেলেই ছিল একটি দিন। গেমসের দ্বিতীয় দিন শেষে তায়কোয়ান্ডোতে একটি স্বর্ণ ও আটটি ব্রোঞ্জ এবং কারাতেকারা দেশকে দু’টি রুপা ও চারটি ব্রোঞ্জ উপহার দিয়েছেন।

সকাল থেকেই কাঠমান্ডুর বিভিন্ন ভেন্যুতে খেলা শুরু হয়। সোমবার ঘড়ির কাটায় স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় বাংলাদেশকে প্রথম পদক উপহার দেন কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা। অভিনন্দন জানাতে সাতদোবাদোর কাভার্ড হলে ছুটে গেলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কর্মকর্তারা। কিন্তু ঘণ্টা দেড়েক না পেরুতেই সোনাজয়ের খবর আসে পাশের তায়কোয়ান্দো জিমন্যাশিয়াম থেকে।

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে পুমসে ২৯ ঊর্ধ্ব ক্যাটাগরিতে দেশকে প্রথম স্বর্ণপদক এনে দেন বাংলাদেশ সেনাবাহিনীর দিপু চাকমা। সবাই ছুটলেন তায়কোয়ান্ডো জিমন্যাশিয়ামে। হুমড়ি খেয়ে পড়ল মিডিয়া। ব্রোঞ্জজয়ী কারাতেকা অন্তরা ও হাসান খানের কাছ থেকে সব আলো কেড়ে নিলেন দিপু। হঠাৎই মিডিয়ার পাদপ্রদীপের আলোয় চলে এলেন ১৩ বছর অপেক্ষায় থাকা দিপু।

এমন সাফল্য এনে দেয়ায় সোনার ছেলে দিপু ও ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাকে জড়িয়ে ধরেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। রাঙামাটির পাহাড়ে জুম চাষ করা বাবার দ্বিতীয় ছেলে দিপু চাকমার গলায় পড়িয়ে দিলেন সোনার পদক।

দিপুর আনন্দাশ্রুর দিনে কষ্টের অশ্রু ছিল কারাতেকাদের। নারীদের দলগত কাতায় দুর্দান্ত নৈপূণ্য উপহার দিয়েও ব্রোঞ্জপদক নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে উ হ্লা মে মারমা, নোমে মারমা ও কারিমা খাতুনদের। নতুন ম্যাটে পা পিছলে সোনা খুঁইয়েছেন দেশসেরা কারাতেকা হাসান খান সান। একই কারণে ব্রোঞ্জ নিয়েই মনকে স্বান্তনা দিতে হয়েছে হুমায়রা আক্তার অন্তরাকে।

হতাশার খবর আসে ফুটবল ও ভলিবল থেকে। দশরথ স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে প্রথম ম্যাচে হার নিয়ে মাঠ ছেড়েছেন ব্রিটিশ কোচ জেমি ডের শিষ্যরা। অধিনায়ক চেনচো গেইলশেনের করা গোলেই ১-০ ব্যবধানে এই হার তাদের সোনাজয়ের মিশনকে কঠিন করে তুলল। হারের বৃত্তে আটকে ছিল পুরুষ বাংলাদেশ ভলিবল দলও। ব্রোঞ্জপদক জয়ের ম্যাচে তারা হেরেছে শ্রীলংকার কাছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ভলিবল ম্যাচ দেখে নিজ দেশের হারে ভারাক্রান্ত হৃদয়ে হোটেলে ফেরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

8 + 12 =