Templates by BIGtheme NET
২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » বিবিধ » প্রেমের ফাঁদে পড়ে ৯ জন নারীর আত্মহত্যা
হিটলারের প্রেমিকাদের পরিণতি যা হয়েছিলো

প্রেমের ফাঁদে পড়ে ৯ জন নারীর আত্মহত্যা
হিটলারের প্রেমিকাদের পরিণতি যা হয়েছিলো

প্রকাশের সময়: ডিসেম্বর ১, ২০১৯, ৮:৫১ অপরাহ্ণ

মোহাম্মাদ এনামুল হক এনা: হিটলারকে বলা হয় পৃথিবীর কুখ্যাত শাসক। তিনি শুধু কুখ্যাত শাসকই নন কুখ্যাত প্রেমিকও বটে। চলুন জেনে নেয়া যাক তার প্রেমিকাদের পরিণতি সম্পর্কে।

১৯৩০ সালে ইভা ব্রাউন নামে এক তরুণীর সাথে হিটলারের পরিচয় হয়। তখন হিটলার ইভার বেশ প্রশংসা করেন এবং তিনি তার পরিচয় গোপন করেন। ইভা তার এক বান্ধবীকে বলেছিলো তার ব্যবহার, তার কথা বলার ধরন সবকিছুই যেকোনও নারীকে দুর্বল করে দেবে। ইভা ব্রাউন ও হিটলার গভীর প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে।

অবশ্য তাদের প্রেম শুরু হওয়ার আগে থেকেই হিটলারের গিলি রাউবেল নামে এক নারীর সাথে সম্পর্ক ছিলো এবং তারা একসাথেই থাকতো। এই নারী সম্পর্কে হিটলারের ভাতিজি হয়। হিটলার গিলিকে পৃথিবীর অন্য সবকিছুর চেয়ে বেশি ভালোবাসতেন বলে প্রমাণ পাওয়া যায় কিন্ত গিলি ১৯৩১ সালের সেপ্টেম্বর মাসে অন্য এক ব্যাক্তিকে বিয়ে করতে ভিয়েনাতে চলে যেতে চায়। এতে হিটলার রেগে যান এবং পরেরদিন গিলিকে হত্যা করেন।

হিটলারের প্রেমের ফাঁদে পড়ে ৯ জন নারীই আত্মহত্যা করেছিলো । এরমধ্যে ৭জন ছিলো ইভা ব্রাউনের আগে ও ইভা ব্রাউনের সাথে সম্পর্কের পর আরো একজনের সাথে হিটলার সম্পর্কে জড়িয়েছিলেন, তার নাম ছিলো রেনেটে মুলার। রেনেটা তৎকালীন এক জনপ্রিয় নায়িকা ছিলেন। হিটলারের অন্য সব প্রেমিকার মত রেনেটাও আত্মহত্যা করেন। ইভা সবকিছুই জানতো কিন্তু তারপরও সে তার ভালোবাসার জন্য সব সহ্য করতো।

সত্যিকার অর্থে ইভা হিটলারকে ভালোবাসলেও হিটলার কখনোই একজন ভালো প্রেমিক হতে পারেনি। হিটলার ও ইভার সম্পর্কটিকে হিটলার কখনোই প্রকাশ্যে আনতে দেয়নি। হিটলার ইভাকে তার বন্ধু এবং পরিবারের সাথে তার পার্সোনাল সেক্রেটারি হিসেবে পরিচয় করিয়ে দিতো। কখনো কখনো হিটলারের বাসায় তার কোন বন্ধু আসলে হিটলার ইভাকে একটি গোপন কক্ষে লুকিয়ে রাখতো। এই গোপন কক্ষটি হিটলারের বেডরুমের পিছনে ছিলো।

১৯৩৫ সালে হিটলার ইভার সাথে প্রায় ৩ মাস যোগাযোগ বন্ধ রেখেছিলো। ইভা রাগে আত্মহত্যা করার সিদ্ধান্ত নেয় এবং কয়েকদিন পরে আত্মহত্যা করে। এ সবকিছুই ইভার ব্যক্তিগত ডায়রি থেকে পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fifteen + 19 =