Templates by BIGtheme NET
২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » ব্রেকিং নিউজ » আইএসের টুপি কারাগার থেকে আসেনি: তদন্ত কমিটি

আইএসের টুপি কারাগার থেকে আসেনি: তদন্ত কমিটি

প্রকাশের সময়: নভেম্বর ৩০, ২০১৯, ৭:০৬ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :

হলি আর্টিজান বেকারিতে হামলার মামলার রায় ঘোষণার পর দুই আসামি ইসলামিক স্টেট (আইএস) এর লোগো সম্বলিত যে টুপি পরে আদালত থেকে বের হন সে বিষয়ে কারা কর্মকর্তাদের কোনো গাফিলতি নেই বলে জানিয়েছে এ ঘটনায় গঠিত কারা তদন্ত কমিটি।

শনিবার (৩০ নভেম্বর) বিকেলে ডেপুটি আইজি প্রিজন টিপু সুলতান এই তথ্য নিশ্চিত করেছেন।

টিপু সুলতান বলেন, তদন্ত কমিটি জানিয়েছে, আসামিদের কাছে টুপি পৌঁছানোর বিষয়ে কারা কর্মকর্তাদের কোনো গাফিলতি নেই। এই টুপি আসামিরা কারাগার থেকেও সংগ্রহ করেননি বলে নিশ্চিত করেছে কমিটি।

তবে গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) প্রাথমিক তদন্তের বরাত দিয়ে গোয়েন্দা পুলিশ (ডিবি) জানিয়েছিল, হলি আর্টিজান হামলা মামলার রায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান রিগ্যান কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকেই আইএসের লোগো সম্বলিত টুপিটি নিয়ে এসেছিল।

পুলিশের তদন্ত কমিটির প্রধান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুবুল আলম বলেন, ‘রিগ্যান আইএসের টুপিটি কারাগার থেকে পকেটে করে নিয়ে এসেছিল। প্রাথমিক তদন্তে আমরা এ তথ্য পেয়েছি।’

জঙ্গি রিগ্যান নিজেও বুধবার (২৭ নভেম্বর) এজলাস থেকে প্রিজন ভ্যানে ওঠার সময় জানিয়েছিল, কারাগার থেকেই সে আইএস টুপিটি নিয়ে এসেছিল। তবে সেদিন তার সেই দাবি প্রত্যাখ্যান করেছিলেন কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম।

তিনি বলেন, ‘কারাগার থেকে আসামিদের আদালতে পাঠানোর আগে সঠিকভাবে তল্লাশি করা হয়েছে। এতে কোনো গাফিলতি বা ফাঁক-ফোঁকর ছিল না। আমাদের ভিডিও ফুটেজ দেখলেও তল্লাশির বিষয়টি প্রমাণ পাওয়া যাবে। যে টুপি নিয়ে কথা উঠছে, সেটির বিষয়ে আমরা কিছু বলতে পারব না। ওখানে যে পুলিশ সদস্যরা দায়িত্বে ছিলেন, তারা হয়তো বলতে পারবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 + 5 =