Templates by BIGtheme NET
৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » যুবলীগের শীর্ষ পদে আলোচনায় যারা

যুবলীগের শীর্ষ পদে আলোচনায় যারা

প্রকাশের সময়: নভেম্বর ২২, ২০১৯, ১১:১৩ অপরাহ্ণ

আগামী ২৩ নভেম্বর দীর্ঘ সাত বছর পর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় সম্মেলন (কংগ্রেস) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্প্রতি আলোচিত দলটির নেতৃত্ব কাদের হাতে তুলে দেয়া হচ্ছে এ নিয়ে জনমনে রয়েছে নানা কৌতুহল। সে সাথে যার নতুন নেতৃত্বে আসবেন তাদের থাকবে সংগঠনের ইমেজ পুনরুদ্ধারের বাড়তি দায়িত্ব।

ইতোমধ্যে আহবায়ক চয়ন ইসলাম এবং সদস্য সচিব ও যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদের নেতৃত্বে সপ্তম জাতীয় সম্মেলন (কংগ্রেসের) প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে সামনে রেখে আলোচনা শুরু হয়েছে কারা আসছেন নতুন নেতৃত্বে। সম্ভাব্য পদ প্রত্যাশীরা নিজেদের মতো করে লবিং করছেন, চলছে দৌড়ঝাঁপ, চেষ্টা করছেন নেত্রীর নজরে আসতে।

যুবলীগের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, নেত্রী সিদ্ধান্ত নিয়েছেন একটি নির্দিষ্ট বয়সসীমার মধ্যে যুবলীগকে নিয়ে আসার জন্য। নেত্রীর সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। তবে এবার সন্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য বসয়সীমা শিথিল নাও হতে পারে। দলের জন্য ক্লিন ইমেজ,পরীক্ষিত ত্যাগী, কর্মীবান্ধব, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে অনুসারী এমন নেতা নেতৃত্বে আসলে ভালো হবে বলে মত তার।

যুবলীগের চেয়ারম্যান পদে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন শেখ ফজলে শামস পরশ। তিনি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিরের ছেলে। বর্তমানে তিনি ব্রাক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সঙ্গে জড়িত। তার ছোট ভাই শেখ ফজলে নূর তাপস ঢাকা-১২ আসন থেকে তিনবারের নির্বাচিত এমপি।

পরশের পাশাপাশি শীর্ষ এই পদে আলোচনায় রয়েছেন শেখ ফজলে ফাহিম ও শেখ ফজলে নাইম। তারা দু’জনই শেখ সেলিমের ছেলে। দু’জনই যুবলীগের সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের পদও রয়েছে তাদের।

এছাড়া আলোচনায় রয়েছেন, কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ফারুক হোসেন, মুজিবুর রহমান চৌধুরী, ডা. মোখলেছুর রহমান হিরু ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম প্রমুখ।

অন্যদিকে, দলের সাধারণ সম্পাদক হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন, বর্তমান কমিটির এক নম্বর যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি। তিনি ২০০২ থেকে ২০১২ সাল পর্যন্ত ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতির দায়িত্বে ছিলেন। বর্তমানে সমবায় ব্যাংকের চেয়ারম্যান এবং ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন।

এছাড়া আলোচনায় আছেন, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনজুর আলম শাহীন, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল হোসেন, আতাউর রহমান, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মো. এমরান হোসেন খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × two =