Templates by BIGtheme NET
৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » জেরুজালেমের গভর্নরকে ফের আটক করেছে ইসরাইল

জেরুজালেমের গভর্নরকে ফের আটক করেছে ইসরাইল

প্রকাশের সময়: নভেম্বর ২২, ২০১৯, ৯:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক
জেরুজালেমের গভর্নর আদনান গাইথকে ফের আটক করেছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইলের সেনারা। এক বিবৃতিতে প্যালেস্টাইন প্রিজনার্স সোসাইটি জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে জেরুজালেমে তার নিজ বাসভবনে অভিযান চালিয়ে আদনান গাইথকে আটক করে কয়েকজন ইসরাইলি সেনা।

আদনান গাইথকে আটকের বিষয়টি ইতিমধ্যে স্বীকার করেছে ইসরাইল কর্তৃপক্ষ। তবে কী কারণে আকস্মিকভাবে জেরুজালেমের গভর্নরকে আটক করা হলো সে বিষয়ে বিস্তারিত তথ্য জানায়নি তারা।

শুক্রবার ইসরাইলি সেনাদের এক মুখপাত্রের বরাত দিয়ে তুরস্কের বার্তা সংস্থা আনাদুলু জানিয়েছে, বাইতুল মুকাদ্দাস শহরে ফিলিস্তিনিদের তৎপরতার দায়ে আদনানকে আটক করা হয়েছে। তবে কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে আদনান জড়িত কিনা সে বিষয়টি পরিস্কার করেননি সেই মুখপাত্র।

আনাদুলুর প্রতিবেদনে আরও জানানো হয়, আটকের সময় আদনানের বাড়ি ও আশপাশের সড়কগুলো নিজেদের নিয়ন্ত্রণে নেয় ইসরাইলি পুলিশ। একইদিনে ফিলিস্তিনের স্বাধিকার আন্দোলনকারী সংগঠন ফাতাহ’র জেরুজালেমের সেক্রেটারি জেনারেল শাদি মুতিউরের বাসায়ও অভিযান চালিয়েছে ইসরাইলি বাহিনী।

ইসরাইলি সেনা কর্তৃক আদনানের এ আটকের বিষয়টি এবারই প্রথম নয়। গত ১৪ অক্টোবরও নিজ বাসভবন থেকে তিনি আটক হন।

সে সময় শহরে ফিলিস্তিন সরকারের হয়ে কাজ করার অভিযোগ এনে তাকে আটক করা হয় বলে এএফপিকে জানিয়েছিলেন আইনজীবী মোহাম্মদ মাহমুদ ।

ফিলিস্তিনি নাগরিক আদনান গাইথ ১৯১৮ সালে বাইতুল মুকাদ্দাস শহরের মুসলিম অধ্যুষিত এলাকার গভর্নর হিসেবে নিয়োগ পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × 3 =