Templates by BIGtheme NET
২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » রাজধানী » উত্তরায় শিশুদের সঙ্গে সড়কে খেলায় মাতলেন মেয়র আতিক

উত্তরায় শিশুদের সঙ্গে সড়কে খেলায় মাতলেন মেয়র আতিক

প্রকাশের সময়: নভেম্বর ২২, ২০১৯, ৫:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
প্রতি শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত উত্তরা সোনারগাঁও জনপথকে (জমজম টাওয়ারের সামনে) গাড়িমুক্ত সড়ক হিসেবে ঘোষণা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। শুক্রবার সকাল ৯টায় উত্তরা সোনারগাঁও জনপথের জমজম টাওয়ারের সামনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গাড়িমুক্ত সড়কের ঘোষণা করা হয়। এ সময় মেয়র শিশুদের সঙ্গে খেলাধুলায় মেতে ওঠেন।

শুক্রবার সকাল ৮টা থেকে সোনারগাঁও জনপথের জমজম টাওয়ারের সামনে রাস্তার এক পাশে বিভিন্ন বয়সের শিশু কিশোররা তাদের অভিভাবকদের সঙ্গে এসে একত্রিত হয়। ফুটবল, ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ বিভিন্ন ধরনের খেলাধুলা, ছবি আঁকা, হইচই, কোলাহলে মুখর হয়ে ওঠে।

এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শিশু-কিশোরদের সঙ্গে খেলায় অংশ নেন।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আর যেন ঘরে বসে থাকতে না হয়, তারা মাঠে আসবে রাস্তায় আসবে। আমরা দখল হয়ে যাওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করব। যারা মাঠগুলোকে দখল করেছে নিজের স্বার্থে, ব্যবসার স্বার্থে তাদের ক্ষুদ্র স্বার্থের ঊর্ধ্বে উঠে বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করার আহ্বান জানান তিনি।

মেয়র আরও বলেন, ২৫ শতাংশ শিশু বিষণ্ণতায় ভোগে, বিষন্নতার মূল কারণ- খেলাধুলা করতে না পারা। ৮০ শতাংশ শিশু গড়ে প্রায় দুই ঘণ্টা করে মোবাইল ফোনে ভিডিও দেখে, ভিডিও দেখে বাচ্চাদের খাওয়াতে হয়। ফলে মোবাইল ফোনে তারা আসক্ত হয়ে যাচ্ছে। এসব প্রবণতা পরিবর্তন করতে হবে। তাই আজকের এ আয়োজন।

তিনি বলেন, শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ সাধন করা আমাদের মূল টার্গেট। মাদকাসক্ত ও জঙ্গিবাদমুক্ত করতে হলেও খেলাধুলার বিকল্প নেই’। এ ধরনের উদ্যোগের ফলে শিশুরা আরও সামাজিক হয়ে উঠবে।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান, শাহনাজ পারভীন মিতু ও জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen + 14 =