Templates by BIGtheme NET
৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » বড়ো চমক বাংলাদেশের হাতে!
একের পর এক চমক থাকছে ভারতের ইডেনে

বড়ো চমক বাংলাদেশের হাতে!
একের পর এক চমক থাকছে ভারতের ইডেনে

প্রকাশের সময়: নভেম্বর ২১, ২০১৯, ৯:০৩ অপরাহ্ণ

টেস্ট ক্রিকেট মানেই সুর্যের আলোয় সাদা জার্সি আর লাল বলের খেলা। তবে ১৩৮ বছরের একঘেয়েমি ছেড়ে সম্প্রতি সুর্যাস্তের পর পর্যন্ত গড়িয়েছে টেস্ট। গোলাপি বলের এই টেস্টের নাম দিবা-রাত্রির টেস্ট। আর এই টেস্টে বাংলাদেশ প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছে ভারতের।

২০১৫ সালে নতুন ফরমেটের এই টেস্ট চালুর পর এখন পর্যন্ত ৮টি টেস্ট খেলুড়ে দেশ ১১টি টেস্ট ম্যাচ খেলেছে । তবে বাংলাদেশ ও ভারত মুখোমুখি হচ্ছে এই প্রথম।

এই খেলাটি বেশ কয়েকটি কারণে ইতিহাসের পাতায় স্থান করে নিতে যাচ্ছে। যার মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি অন্যমত। তারা দুজনই প্রথা অনুযায়ী ইডেনের বেল বাজিয়ে খেলার উদ্বোধন করবেন।

সম্প্রতি ইডেনের গ্যালারীকে আধুনিক মানে সুসজ্জিত করা হয়েছে। যা এখন লর্ডস এবং মেলবোর্নের চেয়েও উন্নত। উল্লেখ্য, এই গ্যালারী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এরপর একে একে ঘটবে অনেকগুলো চমকপ্রদ ঘটনা।
টসের আগে সেনাবাহিনীর প্য়ারাট্রুপাররা ইডেন গার্ডেন্সের উইকেটে প্য়ারাস্যুটে করে নেমে আসবেন এবং দুই দলের অধিনায়ককে ফুল উপহার দেবেন।

এরপর চা-বিরতিতে দুই দলের সাবেক অধিনায়কদের সঙ্গে উপস্থিত থাকবেন ক্রীড়া জগতের নক্ষত্ররা। বাউন্ডারি লাইন ধরে কার্টে (ছোট গাড়ি) করে তারা পুরো মাঠ চক্কর দেবেন।

৪০ মিনিটের সুপার ব্রেকের টকশো তে অংশ নেবেন সৌরভ গাঙ্গুলি, শচিন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষ্মণরা। দিনশেষে ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টের দুই দলের খেলোয়ারদের দেয়া হবে বিশেষ সংবর্ধনা।
সংবর্ধনা অনুষ্ঠানে গান গাইবেন বিখ্যাত শিল্পী রুনা লায়লা, শ্রেয়া ঘোষাল এবং পশ্চিম বঙ্গের সুরকার ও গায়ক জিৎ গঙ্গোপাধ্যায়।

বলা হচ্ছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ম্যাচটি আকর্ষনীয় যতো আয়োজন করেছেন তা দুই দেশের জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। কারণ জাঁকজমকপূর্ণ ম্যাচ শুরুর আগেই চারদিনের টিকিট সব সব বিক্রি হয়ে গেছে।

তবে সবচেয়ে বড় চমকটি রয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের হাতে। তারা সেই চমকটি দেখাতে পারবেন কিনা তা সময়ই বলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − 10 =