Templates by BIGtheme NET
২৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১০ ডিসেম্বর, ২০১৯ ইং , ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে : গুজব ছড়িয়ে দাম বাড়াচ্ছে অসাধু চক্র

দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে : গুজব ছড়িয়ে দাম বাড়াচ্ছে অসাধু চক্র

প্রকাশের সময়: নভেম্বর ১৯, ২০১৯, ৫:১৬ অপরাহ্ণ

সম্প্রতি একটি অসাধু চক্র বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে বাজার থেকে বাড়তি মুনাফা লোটার চেষ্টা চালাচ্ছে। ফলে হঠাত করেই বাজারে অতিরিক্ত দামে লবণ বিক্রি হতে শুরু করেছে।

লবণের দাম বৃদ্ধির গুজবে অনেক ক্রেতাই বাজার থেকে বাড়তি লবণ কিনে রাখছে। ফলে কিছু কিছু দোকানে তাৎক্ষনিক সংকট দেখা দিয়েছে। ফলে গুজবটিই অনেকে সত্য বলে মনে করছেন।

এ বিষয়ে দেশবাসীকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। তারা জানিয়েছে, দেশে লবণের অতিরিক্ত মজুদ রয়েছে। এমনকি সংকট হওয়ারও কোনও সম্ভাবনা নেই।

বিসিক জানায়, লবণ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে। বর্তমানে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি রেকর্ড পরিমাণ ১৮.২৪ লাখ মেট্রিক টন লবণ উৎপাদিত হয়েছে। যা এখনও মজুদ রয়েছে।

বিসিক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বর্তমানে দেশে লবণের কোনও সংকট নেই—সারাদেশের প্রশাসনকে সেটি জানানো হয়েছে।
লবণ সংক্রান্ত তথ্য সংগ্রহ ও পরিবেশনের জন্য বিসিকের প্রধান কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর ০২-৯৫৭৩৫০৫। যে কেউ এই নম্বরে কল করে তথ্য জানতে পারবেন।

ভোক্তা অধিকার অধিদপ্তর জানিয়েছে কেউ অতিরিক্ত দামে লবণ বিক্রি করলে ০১৭৭৭-৭৫৩৬৬৮ এই নাম্বারে ফোন করার অনুরোধ করেছেন। কেউ যদি অতিরিক্ত দামে লবণ বিক্রয়কারীকে ধরিয়ে দেন তবে জরিমানা এর ২৫% বোনাস হিসেবে পাবেন বলেও জানানো হয়েছে।

এছারা অথবা জাতীয় হেল্প লাইন ৯৯৯ এ ফোন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 + 15 =