Templates by BIGtheme NET
২৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১০ ডিসেম্বর, ২০১৯ ইং , ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » বিবিধ » যে পাঁচ রাস্তা পার হতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করে সবাই

যে পাঁচ রাস্তা পার হতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করে সবাই

প্রকাশের সময়: নভেম্বর ১৭, ২০১৯, ৪:৫৫ অপরাহ্ণ

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক পাঁচটি রাস্তার খবর জানিয়েছে স্টোরিও নামের একটি ওয়েবসাইট। এসব রাস্তা দিয়ে এগিয়ে শেষ পর্যন্ত প্রাণ নিয়ে ফিরতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করেন সবাই।

১. দি আটলান্টিক ওশেন রোড
পাক্কা সাড়ে আট কিলোমিটার লম্বা এই রাস্তা, অবস্থান যার রীতিমতো সমুদ্রের মধ্যেই। সমুদ্রের মাঝখানে বেশ কয়েকটি দ্বীপের সাথে মোট আটটি সেতু জুড়ে তৈরি হয়েছে এই রাস্তা। সমুদ্রে যখন বড় বড় ঢেউ খেলে যায়, তখন ভয়ঙ্কর হয়ে ওঠে রাস্তাটি। ঝড় উঠলে তো কথাই নেই, ওপথে কেউ গিয়েছে তো মরেছে!

২.সাউথ ইয়ুঙ্গাস রোড
বলিভিয়ার ৪৩ মাইল লম্বা, ভীতিকর এই রাস্তাকে বলা হয় ডেথ রোড বা মৃত্যুপথ! তবু এই রাস্তা ধরে কিছু কিছু মানুষকে চলতে হয়, কারণ বেশ কিছু গ্রামে যাওয়ার জন্য এই রাস্তার বিকল্প কোনো পথ নেই। অজস্র দুর্ঘটনায় প্রতিবছর অন্তত সহস্রাধিক মানুষ মারা যায় এই রাস্তায়।

৩.ভিতিম রিভার ক্রসিং
নদী পার হবার ৬০০ মিটার লম্বা ভিতিমের এই রাস্তা। সাইবেরিয়ার এই ব্রিজটি খুবই সরু এবং বিপজ্জনক। শীতের সময় যখন চারপাশ কুয়াশায় ঢাকা, অথবা বৃষ্টির দিনে এই রাস্তা পেরোতে চাইলে প্রচণ্ড সাহস দরকার।

৪. দ্যা শিয়ারি রোড
শিয়ারি থেকে ইশতিয়ারি যাওয়ার পথের এটি ভারতে খুবই দুর্গম এক রাস্তা। পাথুরে এই রাস্তা রীতিমতো শ্বাসরুদ্ধকর, বিপজ্জনক। বৃষ্টির সময় পাহাড় থেকে কাদা জমে গেলে এই রাস্তাটি সবচেয়ে ভয়ঙ্কর হয়ে ওঠে। কারণ, রাস্তাটি তখন প্রচণ্ড পিচ্ছিল হয়ে পড়ে এবং যানবাহনের নিয়ন্ত্রণ রাখাও তখন কঠিন হয়ে যায়।

৫. দ্যা হিমালয় রোড
হিমালয় পর্বতে ওঠা যেমন বিপজ্জনক, হিমালয়ের আশপাশের রাস্তাও তেমনই ঝুঁকিপূর্ণ। শীতের সময় পুরো রাস্তা তুষার আর পানিতে ভরে যায়। রাস্তাটি এ সময় চরম বিপজ্জনক হয়ে ওঠে। ড্রাইভার যদি তখন সাবধানে না চলেন, তাহলে সে যাত্রাই হতে পারে তার শেষ যাত্রা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

13 + ten =