Templates by BIGtheme NET
২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » করিম জানাতের দুর্দান্ত বোলিংয়ে সিরিজ সতায় আনলো আফগানরা

করিম জানাতের দুর্দান্ত বোলিংয়ে সিরিজ সতায় আনলো আফগানরা

প্রকাশের সময়: নভেম্বর ১৭, ২০১৯, ১০:৫৯ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক :

করিম জানাতের দুর্দান্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৪১ রানে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো আফগানিস্তান। ১-১ এ সমতায় থেকে আগামীকাল রবিবার সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

লক্ষ্ণৌতে শনিবার দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। শুরুতে ঝড় তুললেও বড় কোনও ইনিংস দেখা যায়নি কারও ব্যাটে। ৭ উইকেটে ১৪৭ রান করে তারা। লক্ষ্যে নেমে স্বভাবজাত ব্যাট করতে পারেনি উইন্ডিজ, বরং করিমের পেসে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। আফগান এই বোলিং অলরাউন্ডার ৫ উইকেট নিয়ে থামান ক্যারিবিয়ানদের। ৮ উইকেটে ১০৬ রান করে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

শুরুতে ঝড় তোলেন হযরতউল্লাজ জাজাই, তাকে সঙ্গ দেন রহমানউল্লাহ গুরবাজ। দুজনে মাত্র ৪.২ ওভারে ৪২ রানের জুটি গড়ে পরপর আউট হন। ১৫ বলে ৩ চার ও ১ ছয়ে ২৬ রান করেন জাজাই। গুরবাজ করেন ১২ বলে ১৫ রান।

এরপর করিম ১৮ বলে ৫ চারে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। ৯৭ রানে ষষ্ঠ উইকেট হারিয়ে পথচ্যুত হয় আফগানরা। তবে শেষ দিকে গুলবাদিন নাইবের সঙ্গে নাজিবউল্লাহ জাদরানের ৪৪ রানের জুটি দলকে এনে দেয় চ্যালেঞ্জিং স্কোর। ১৮ বলে দুই চার ও এক ছয়ে ২৪ রান করেন গুলবাদিন। নাজিবউল্লাহ ২৪ বলে ২০ রানে অপরাজিত ছিলেন।

উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। দুটি করে পান জেসন হোল্ডার ও কিমো পল।

লক্ষ্যে নেমে মাত্র ১৭ রানে প্রথম উইকেট হারায় উইন্ডিজ। ব্রান্ডন কিংকে (১২) ফেরান নাভিন উল হক। এরপর শুরু হয় করিমের বিধ্বংসী বোলিং। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৫ উইকেট নেন এই ডানহাতি পেসার। ১৮তম ওভারে কিমো পলকে (১১) বোল্ড করে তৃতীয় আফগান হিসেবে ৫ উইকেটের কীর্তি গড়েন ম্যাচসেরা করিম, এর আগে এই সাফল্য ছিল রশিদ খান ও সামিউল্লাহ শিনওয়ারির।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ১৮ রানে অপরাজিত ছিলেন দিনেশ রামদিন। এভিন লুইস (১৪), শিমরন হেটমায়ার (১১) ও হোল্ডারের (১৩) মতো ব্যাটসম্যানরা ছিলেন ব্যর্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × 3 =