Templates by BIGtheme NET
২৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১০ ডিসেম্বর, ২০১৯ ইং , ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » বিশেষ সংবাদ » ফের বিস্ফোরক মন্তব্যে গয়েশ্বর
‘ড.কামালের নেতৃত্বে বিএনপির ক্ষতি হয়েছে’

ফের বিস্ফোরক মন্তব্যে গয়েশ্বর
‘ড.কামালের নেতৃত্বে বিএনপির ক্ষতি হয়েছে’

প্রকাশের সময়: নভেম্বর ১৫, ২০১৯, ৩:৩৪ অপরাহ্ণ

নিজস্ব খবর: সরকার বিরোধী জোট হিসেবে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে ড.কামালের নেতৃত্বে চলে বিএনপির উপকার নয় বরং ক্ষতি হয়েছে এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড.কামাল হোসেনকে ইঙ্গিত করে গয়েশ্বর বলেন, ‘যিনি খালেদা জিয়াকে উন করেন না, যিনি বিএনপির আবেগ উন করেন না, যিনি জিয়াউর রহমানকে উন করেন না, তাকে সামনে রেখে পথ চললে সেই পথ অতিক্রম করা সম্ভব? এটা আমি তো মনে করি না।’

১৪ নভেম্বর সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় তিনি এসব কথা বলেন।

এসময় ঐক্যফ্রন্টের কর্মকাণ্ডের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে গয়েশ্বর বলেন, তাদের মান রাখার জন্য কখনো কখনো আমাদের আপস করতে হয়।

প্রশ্ন রেখে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যে একসঙ্গে থাকার মধ্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি হবে না সেই একসঙ্গে থাকার তাৎপর্যটা কি!’

তিনি বলেন, ‘আমরা একসঙ্গে হয়ে নির্বাচনে গেলাম বলেই খালেদা জিয়ার জন্য জেলখানা চিরস্থায়ী হয়ে গেল। আমরা যদি ওই সময় নির্বাচনের বিষয় প্রাধান্য না দিয়ে খালেদা জিয়ার মুক্তির বিষয়টি প্রাধান্য দিতাম, তাহলে কাজটা খুব কঠিন হতো বলে আমার মনে হয় না। যে খালেদা জিয়া প্রধানমন্ত্রীর আহবানে গেলেন না, অথচ আমরা আরেকজনের মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রীর কাছে দাওয়াত চাইয়া নিলাম। প্রধানমন্ত্রী আমাদের দাওয়াত দেয়নি। দাওয়াতটা চাইলো কে ? ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ড. কামাল হোসেন। সুতরাং এই যে চাইয়ে নেওয়া, তাহলে এখানে আমরা খালেদা জিয়াকে কি ছোট করি নাই? আর গেলাম; গেলাম একটু ছোট হয়েও যদি নেত্রীকে মুক্ত করতে পারতাম, তাহলে তো সাধারণ মানুষের কাছে দুটি কথা বলতে পারতাম।

মুক্তিযুদ্ধ ও জিয়াউর রহমান এবং গণতন্ত্র খালেদা জিয়া স্লোগানে জাতীয় বিপ্লব ও সংহতি, গণতন্ত্র, ‘ শহীদ জিয়াউর রহমান’ শীর্ষক এ আলোচনা সভা ও গোলটেবিল বৈঠকের আয়োজন করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির চেয়ারম্যান ক্বারী মো. আবু তাহের।

উল্লেখ্য, এর আগেও গয়েশ্বর চন্দ্র রায় ড. কামাল ও ঐক্যফ্রন্টের বিএনপিতে ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দলের ভেতরে এবং বাহিরে সমালোচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 3 =